শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

আমদানীকারক হিসেবে সিআইপি পেলেন সেলিম ওসমানের জামাতা

প্রকাশিত: ১৯ ডিসেম্বর ২০১৯  

যুগের চিন্তা ২৪ : বাণিজ্যিক গুরুত্বপূর্ন ব্যক্তি (সিআইপি) পুরস্কার পেয়েছেন নারায়ণগঞ্জ-৫ (সদর-বন্দর) আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের জামাতা ও উইজডম অ্যাটায়ার্স লিমিটেডের নির্বাহী পরিচালক আখতার  হাসেন অপূর্ব। ২০১৫-২০১৬ অর্থবছরের জন্য ২০১৭ সালে প্রথমবারের মতো বিদেশে বাংলাদেশী পণ্য আমদানীকারক ক্যাটাগরিতে তাকে প্রবাসী ও কর্মসংস্থান মন্ত্রণালয় কৃর্তক এ সিআইপি পুরস্কার প্রদান করা হয়।


বৃহস্পতিবার (১৯ ডিসেম্বর) ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে আন্তর্জাতিক অভিবাসী দিবস উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে এ সিআইপি পুরস্কার প্রদান করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


উল্লেখ্য, আখতার হোসেন অপূর্ব ১৯৮০ সালের ১৫ মার্চ নীলফামারী জেলার সৈয়দপুর উপজেলা জন্মগ্রহণ করেন।তাঁর পিতা প্রয়াত আনোয়ার হোসেন ও মাতা আঞ্জুমান আরা হোসেন।


তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে অর্নাস এবং মাস্টার্স সম্পন্ন করেন। পরে তিনি ইউরোপিয় ইউনিয়নের ফুলব্রাইট স্কলারশীপ নিয়ে কম্পারেটিভ লোকাল ডেভেলাপমেন্ট বিষয়ে ইউরোপের চারটি দেশের চারটি বিশ্ববিদ্যালয় থেকে জয়েন্ট প্রফেশনাল ডিগ্রি লাভ করেন।


২০০৫ সালে তিনি ঢাকস্থ সমুন্নয় নামক গবেষণা প্রতিষ্ঠানে আর্থসামাজিক গবেষক হিসেবে কর্মজীবনের যাত্রা শুরু করেন। ২০০৮ সালে তিনি  স্কলারশীপের জন্য ২বছর বিদেশে অবস্থানের পর ২০১০ সালে দেশে ফিরে আসনে এবং ২০১১ সাল পর্যন্ত রিসার্চ ফেলো হিসেবে একই প্রতিষ্ঠানে  কর্মরত ছিলেন।


২০১১ সাল থেকে তিনি ব্যবসা শুরু করেন। তিনি নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের মালিকানাধীন উইজডম অ্যাটায়ার্স লিমিটেডের প্রস্তুতকৃত নীটপণ্য মালয়েশীয়ায় নিজস্ব ব্রান্ডে আমদানী শুরু করেন। ২০১৫-২০১৬ অর্থবছরে তিনি বাংলাদেশ থেকে প্রায় ৫৬ লাখ ডলারের নীট পণ্য আমদানী করেছেন।

এই বিভাগের আরো খবর