সোমবার   ১৬ সেপ্টেম্বর ২০১৯   আশ্বিন ১ ১৪২৬   ১৬ মুহররম ১৪৪১

আইসিসি বিশ্বকাপের সেরা একাদশে সাকিব

প্রকাশিত: ১৫ জুলাই ২০১৯  

ডেস্ক রিপোর্ট (যুগের চিন্তা ২৪) : শেষ হলো আইসিসি বিশ্বকাপের দ্বাদশ আসর। ব্যাট বলের রোমাঞ্চকর লড়াই শেষে চ্যাম্পিয়ন হয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ৪৬ দিনের মেগা ইভেন্ট শেষে আইসিসি প্রকাশ করেছে বিশ্বকাপের সেরা একাদশ। একমাত্র বাংলাদেশি হিসেবে সেখানে জায়গা করে নিয়েছেন সাকিব আল হাসান।


সেরা একাদশের চারজন ক্রিকেটারই ইংল্যান্ডের। এছাড়া নিউজিল্যান্ড, ভারত ও অস্ট্রেলিয়ার ২ জন করে ক্রিকেটার জায়গা পেয়েছেন এ লিস্টে।দলের ওপেনিংয়ে রয়েছেন ভারতের রোহিত শর্মা ও ইংল্যান্ডের জেসন রয়। এরপর আছেন কিউই অধিনায়ক ও টুর্নামেন্টের সেরা খেলোয়াড় কেন উইলিয়ামসন। সেরা একাদশের অধিনায়ক দায়িত্বও তার ঘাড়ে চাপিয়েছে আইসিসি।


চতুর্থ ব্যাটসম্যান ও একমাত্র স্পিনার হিসেবে দলে আছেন টাইগার অলরাউন্ডার সাকিব আল হাসান। মিডল অর্ডারের ভিত্তি পাঁচে আছেন ইংলিশ ব্যাটসম্যান জো রুট। অলরাউন্ডার বেন স্টোকস আছেন ব্যাটিং পজিশন হিসেবে ছয়ে। উইকেটকিপার হিসেবে এরপরের স্থান অস্ট্রেলিয়ার অ্যালেক্স ক্যারির।


সেরা একাদশের বাকি চারজনই পেসার। এখানে জায়গা পেয়েছেন অস্ট্রেলিয়ার হয়ে বিশ্বকাপের সব থেকে বেশি উইকেট শিকারি মিচেল স্টার্ক, ইংল্যান্ডের জোফরা আর্চার, নিউজিল্যান্ডের লকি ফার্গুসন ও ভারতের জাসপ্রীত বুমরাহ। দলের দ্বাদশ খেলোয়াড় হিসেবে আছেন কিউই পেসার ট্রেন্ট বোল্ট।

এই বিভাগের আরো খবর