শুক্রবার   ১৩ ডিসেম্বর ২০১৯   অগ্রাহায়ণ ২৯ ১৪২৬   ১৫ রবিউস সানি ১৪৪১

অন্যায়ের প্রতিবাদ করতে হবে, সঠিক সময় কথা বলতে হবে : মেয়র আইভী

প্রকাশিত: ২ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা সেলিনা হায়াৎ আইভী বলেছেন, নারী ক্ষমতায়ানের কোন বিকল্প নেই। নারীদের ক্ষমতায় আসতে হবে।  

 

আমরা বীরের মত বাচতে চাই মাথা উঁচু করে। অন্যায়, অবিচার, অত্যাচারের বিরুদ্ধে রুক্ষে দাড়াবার যে শক্তি তা আপনাদের সঞ্চয় করতে হবে। মুখ বুঝে থাকলে হবে না। অন্যায়ের প্রতিবাদ করতে হবে সঠিক সময় কথা বলতে হবে। যার মধ্যে দেশ প্রেম নাই  তার মধ্যে ঈমান নাই।


সোমবার (২ ডিসেম্বর) বিকালে সেলাই মেশিন ও সনদ  বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন। সিটি কর্পোরেশন প্রাঙ্গনে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান এর জন্মশতবার্ষিকী উদযাপন উপলক্ষ্যে প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।


তিনি বলেন, নারী পুরুষকে সমান ভাবে কাজ করতে হবে। যেহেতু আমাদের জনগোষ্ঠি অর্ধেক নারী অর্ধেক পুরুষ। তাই এই বিশাল জনগোষ্ঠিকে পিছিয়ে রেখে দেশ এগিয়ে নেয়া যাওয়া সম্ভব না। আমাদের প্রধানমন্ত্রী নারীদের প্রাধান্য দিয়ে যাচ্ছে।

 

কারণ একজন নারী যদি শিক্ষিত হয় একজন মা শিক্ষিত হয় সে চেষ্টা করবে তার সন্তাকে শিক্ষিত করার জন্য। তার সন্তান শিক্ষিত হলে এই দেশের জন্য কাজ করবে। সেই উদ্দেশ্যে রেখেই নারী ক্ষমতায়ন আজকে এমন কোন জায়গা নাই যেখানে নারীদের অবস্থান নেই।


এসময় নারীদের শিক্ষানবীশ নারীদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনারা সেলাই  মেশিন নিয়ে বাসায় ফেলে রাখবেন না। এটা কে কাজে লাগাবেন  আপনারা যখন দাড়িয়ে যাবেন তখন দেশ দাড়িয়ে যাবে। আপনি বুঝতে পারছেন আপনার একটি ছোট  মেশিন দিয়ে কত টাকা ব্যবসা করবো। কিন্তু আপনাদের প্রতিটি ১ টি পয়সার সাথে বাংলাদেশের সাথে সর্ম্পক।

 

একটি একটি পয়সা করে আজকে আমারা কোটি টাকা আয় করেছি । আমরা মধ্যম আয়ের দেশ গিয়েছি। এর জন্য দিন রাত পরিশ্রম করছেন আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


বঙ্গবন্ধু আমাদের দেশ এনে দিয়েছে, কিন্তু আমাদের অর্থনীতি মুক্তি কে এনে দিয়েছে?  শেখ হাসিনা। তিনি বিভিন্ন ভাবে এই দেশকে প্রতিষ্ঠিত করার জন্য কাজ করে যাচ্ছে। মাথা উচু করে দাঁড়াবার জন্য তিনি দিন রাত কাজ করে যাচ্ছে। দলমত উর্ধ্বে কাজ করছে।
বক্তব্যে শেষে তিনি প্রান্তিক জনগোষ্ঠীর জীবনমান উন্নয়ন প্রকল্পের আওতায় শিক্ষানবীস উপকারভোগীদের মাঝে ১০০ টি সেলাই মেশিন ও সনদ বিতরণ করেন।


এসময় অনুষ্ঠানে উপস্থিত ছিলেন  নাসিকের নির্বাহী কর্মকর্তা এফ এম এহতেশামুল হক ৮ নং ওয়ার্ডে কাউন্সিলর রুহুল আমিন , ১৭ নং  ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু, ১৮ নং  কবির হোসেন সংরক্ষিত নারী কাউন্সিলর মনোয়ারা বেগম প্রশিক্ষক রেহনা প্রমুখ।  
 

এই বিভাগের আরো খবর