সোমবার   ১৪ অক্টোবর ২০১৯   আশ্বিন ২৯ ১৪২৬   ১৪ সফর ১৪৪১

অন্যত্র জমি ক্রয় করে বিকেএমইএ’র টাওয়ার নির্মানের সিদ্ধান্ত

প্রকাশিত: ২ ফেব্রুয়ারি ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জেই অন্যত্র জমি ক্রয় করে বিকেএমইএ কমপ্লেক্স (টাওয়ার) ভবন নির্মাণ করতে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। 

শনিবার সন্ধ্যায় বিকেএমইএ’র সম্মেলন কক্ষে এডমিনিষ্ট্রেটিভ কমিটির জরুরী সভায় এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। চলতি বছরেই এ কার্যক্রম শুরু করা হবে। 

বর্তমানে চাষাঢ়ায় নির্মানাধীন বিকেএমইএ কমপ্লেক্স ভবনের জায়গা নিয়ে রাজউক ও নারায়ণগঞ্জ সিটি কর্পোরেশনের মাঝে মামলা সংক্রান্ত জটিলতার কারনে ভবন নির্মাণ কাজ আটকে থাকায় এমন সিদ্ধান্ত গ্রহণ করা হয়।
 
সংগঠনটির সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমানের সভাপতিত্বে অনুষ্ঠিত ওই সভায় চলতি বছরের মধ্যে নারায়ণগঞ্জে নীট সেক্টরের ভবিষ্যৎ নিশ্চিত করার লক্ষ্যে ফ্যাশন ডিজাইনিং, লীন ম্যানুফেক্চারিং ম্যানেজমেন্টসহ আধুনিক কারখানা অটোমাইজ্ড ব্যবস্থাপনা সমৃদ্ধ একটি বিকেএমইএ ইউনির্ভাসিটি/ইন্সটিটিউট নির্মাণের সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে। 

যেখানে স্বল্প খরচে নারায়ণগঞ্জের ভবিষ্যত প্রজন্ম প্রশিক্ষন গ্রহণের মাধ্যমে দক্ষতা অর্জনের মাধ্যমে দেশ এবং দেশের বাইরে কর্মক্ষেত্রে নিজেদের দক্ষতার মূল্যায়ন পাবে।
 
এছাড়াও, নারায়ণগঞ্জের বন্দরে বিকেএমইএ’র অর্থায়নে একটি উন্নতমানের ট্রেনিং ইন্সটিটিউট তৈরী করা হবে যেখানে গামেন্টস সেক্টরের জন্য জরুরী মিড-লেভেল ম্যানেজমেন্ট ট্রেনিং ও ওয়ার্কাস ট্রেনিং পরিচালিত হবে, বিকেএমইএ চলমান এসইআইপি প্রজেক্টের কার্যক্রম অব্যাহত থাকবে বলেও সিদ্ধান্ত গ্রহণ করা হয়েছে।
 
সভায় আরো উপস্থিত ছিলেন, বিকেএমইএ প্রথম ১ম সহ-সভাপতি মনসুর আহমেদ, দ্বিতীয় ২য় সহ-সভাপতি ফজলে শামীম এহসান, সহ-সভাপতি (অর্থ) মোঃ হুমায়ুন কবীর খাঁন শিল্পী, প্রধান নির্বাহী কর্মকর্তা সুলভ চৌধুরী, এসইআইপি প্রজেক্টের চীফ কো-অর্ডিনেটর, রূপালী বিশ্বাস ও সিঃ যুগ্ম সচিব (অর্থ) মোঃ মাহবুব রহমান। এছাড়াও বিভিন্ন ডিপার্টমেন্ট এর কর্মকর্তারাও উপস্থিত ছিলেন। 
 

এই বিভাগের আরো খবর