শনিবার   ২৫ জানুয়ারি ২০২০   মাঘ ১১ ১৪২৬   ২৯ জমাদিউল আউয়াল ১৪৪১

অনুপ্রাস নারায়ণগঞ্জ’র ৩৩ বৎসর পূর্তি উৎসব উদযাপন

প্রকাশিত: ৩১ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ‘শান্তির জন্য কবিতা’ এই শ্লোগানে ৩৩ বৎসর পূর্তি উৎসব উপদযাপন করেছে অনুপ্রাস নারায়ণগঞ্জ। জেলা গণগ্রন্থাগার মিলনায়তনে অনুষ্ঠিত এই উৎসব উপলক্ষে র‌্যালী, কেক কাটা, কবিতা পাঠ, আলোচনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। সাংস্কৃতিক অনুষ্ঠানে নৃত্য পরিবেশন করেন জেলা শিশু একাডেমী ও নারায়ণগঞ্জ প্রিপারেটরী স্কুলের শিক্ষার্থীরা।

 

অনুপ্রাস নারায়ণগঞ্জ এর প্রতিষ্ঠাতা ও সভাপতি উপাধ্যক্ষ ডাঃ জি.এম জাব্বার চিশতীর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ কলেজের অধ্যক্ষ কবি ও সাংবাদিক  রুমন রেজা। বিশেষ অতিথি ছিলেন জেলা শিশু বিষয়ক কর্মকর্তা মনোয়ারা সুরুজ, জেলা মাদক দ্রব্য অধিদপ্তরের উপ-পরিচালক সামসুল আলম, জেলা সরকারী গনগ্রন্থাগারের সদ্য সাবেক লাইব্রেরিয়ান এম.এম মোশারফ হোসেন, জেলা পরিষদের সদস্য এড. নুর জাহান বেগম, শহর সমাজ সেবা সমন্বয় পরিষদের সভাপতি সামসুজ্জামান ভাষানী, জেলা প্রেস ক্লাবের সাধারণ সম্পাদক দীল মোহাম্মদ দীলু, রোভার স্কাউটস্ জেলা কমিশনার এস.এম আরিফ মিহির, বাংলাদেশ নাট্য ফেডারেশন এর কর্মকর্তা উত্তম কুমার দাস, ও জেলা ইউনেস্কো সম্পাদক প্রদীপ কুমার দাস।

 

অনুষ্ঠানে আলোচনা ও কবিতা পাঠে অংশ গ্রহন করেন কবি ও সাংবাদিক শহিদুল্লাহ শিশির, প্রভাষক মৃতুঞ্জয় দত্ত, সাংবাদিক এনামুল হক প্রিন্স, সাংবাদিক সৈকত রানা, সাংবাদিক আব্দুল লতিফ রানা, শিক্ষক মোঃ শাহীন, ডাঃ এম এ কাদির, সাংবাদিক মোক্তার হোসেন, কবি কাউসার আক্তার পান্না, ডাঃ সামসুন নাহার মুক্তা, ডাঃ নুরজাহান আক্তার নীরা, ডাঃ উম্মে কুলসুম, কবি মোঃ আলাপ, শেখ মুনসুর আলী, আব্দুল্লাহ আল মামুন, গিয়াস উদ্দিন, সুরাইয়া আক্তার মিতা প্রধান, অজিত দাস, সুমী রানী দাস, লুবনা আক্তার সুমী, শিউলি আক্তার, মারিয়া খানম প্রমুখ।

 

১৯৮৭ সালে প্রতিষ্ঠিত অনুপ্রাস নারায়ণগঞ্জ গত ৩৩ বছরে নতুন নতুন কবির সৃষ্টি, কবিতা ও সাংস্কৃতিক চর্চার লক্ষে ৭০৯টি সাহিত্য সভা, ১৮টি কবি সমাবেশ এবং ১৫৩টির ও বেশি কবিতা উৎসব, কবিতা পাঠ ও আবৃত্তি প্রতিযোগিতার ব্যবস্থাসহ ২৯টি আলোকচিত্র প্রদশনী এবং ৯টি বই মেলার আয়োজন করেছে।