বুধবার   ২৩ অক্টোবর ২০১৯   কার্তিক ৮ ১৪২৬   ২৩ সফর ১৪৪১

অনুদানের চলচ্চিত্রে লাক্সতারকা অভিনেত্রী তানিন তানহা

প্রকাশিত: ৪ অক্টোবর ২০১৯  

ষ্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : লাক্স চ্যানেল আই সুপার ষ্টার ও ছোট পর্দার দর্শকপ্রিয় অভিনেত্রী তানিন তানহা। নাম লিখিয়েছেন বড় পর্দায়ও। এবার সরকারি অনুদানে নির্মিতব্য ‘অন্ত্যেষ্টিক্রিয়া’ চলচ্চিত্রে অভিনয় করতে যাচ্ছেন তিনি।

 

হোসনে মোবারক রুমি পরিচালিত এই চলচ্চিত্রটি ২০১৮-১৯ অর্থ বছরে অনুদান পেয়েছে। এই অভিনেত্রী কাজ করেছেন মিউজিক ভিডিও, মডেলিং ও উপস্থাপনায়ও। যেখানেই পা ফেলেছেন সফল হয়েছেন।

এই লাক্সতারকা অভিনেত্রী তানিন তানহা উচ্ছ্বাস প্রকাশ করে বলেন, ‘অনুদানের সিনেমায় প্রথমবার কাজ করছি। নিজকে অনেক লাকী মনে হচ্ছে। এটি আমার চার নম্বর চলচ্চিত্র। বিষয়টি নিয়ে আমি অনেক খুশি। কারণ ক্যারিয়ারের শুরুতে অনুদানের একটি চলচ্চিত্রে কাজের সুযোগ পাওয়া আমার জন্য সত্যি আনন্দের।’


বাস্তব ঘটনা অবলম্বনে নির্মিত হচ্ছে চলচ্চিত্রটি। মূল গল্প লিখেছেন আব্দুল মান্নান। সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন আওরঙ্গজেব ও হোসনে মোবারক রুমি। গল্প প্রসঙ্গে তানিন তানহা বলেন, ‘আমার বাবা একটি গ্যারেজে চাকরি করেন। তার স্বল্প আয়ের টাকা দিয়ে বাবা-মা আমাকে অনেক কষ্ট করে মানুষ করেন। পড়াশোনা শেষ করে সাংবাদিকতা শুরু করি।


আমার চাকরি হওয়ার খবর পেয়ে বাবা-মা, দাদি অনেক খুশি হন। এ সময় দাদির কাছে আমাদের পরিবারের পূর্বের ইতিহাস জানতে চাই। যা গল্পে নতুন মাত্রা যোগ করে। গল্পটি একাত্তরে ঘটে যাওয়া একটি বাস্তব ঘটনা অবলম্বনে গড়ে ওঠেছে।’আগামী ১২ অক্টোবর চলচ্চিত্রটির শুটিং নগরীর একটি গ্যারেজে শুরু হবে। এরপর বিবিসি বাংলার অফিস ও ঢাকা বিশ্ববিদ্যালয়ে শুটিং হবে।


১৩ অক্টোবর শুটিংয়ে অংশ নেবেন তানিন। চলচ্চিত্রটিতে কোনোরকম মেকআপ ছাড়াই দেখা যাবে এই অভিনেত্রীকে। এজন্য চুল রেখে দিয়েছেন, ভ্রু-প্লাগ করা বন্ধ রেখেছেন তিনি। যাতে চরিত্রানুযায়ী ক্যামেরাবন্দি হতে পারেন এই অভিনেত্রী।


তানিন ছাড়াও চলচ্চিত্রটির বিভিন্ন চরিত্রে অভিনয় করবেন— মামুনুর রশীদ, জয়ন্ত চট্টোপাধ্যায়, দিলারা জামান, ফজলুর রহমান বাবু, অপূর্ণা ঘোষ প্রমুখ। চলচ্চিত্রটি প্রযোজনা করছে স্টুডিও ওয়াইড অ্যাঙ্গেল।‘ইতি, তোমারই ঢাকা’ চলচ্চিত্রের মাধ্যমে বড় পর্দায় পা রাখেন তানিন। তার দ্বিতীয় চলচ্চিত্র ‘প্রিয়াঙ্কা’। সম্প্রতি চলচ্চিত্রটির শুটিং শেষ করেছেন।


এছাড়া কিছুদিন আগে ‘হাওয়া’ নামে নতুন একটি নতুন চলচ্চিত্রে চুক্তিবদ্ধ হয়েছেন তানিন। এটি পরিচালনা করবেন নাট্য পরিচালক  মেজবাউর রহমান সুমন। খুব শিগগির এ চলচ্চিত্রটিরও শুটিং শুরু হবে।

এই বিভাগের আরো খবর