বুধবার   ২১ ফেব্রুয়ারি ২০২৪   ফাল্গুন ৮ ১৪৩০

অটোচালক হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ড

যুগের চিন্তা রিপোর্ট

প্রকাশিত: ২৬ জুন ২০২৩  

 

সোনারগাঁ উপজেলায় মামুন মিয়া নামে এক অটোরিকশা চালক হত্যা মামলায় দুজনের মৃত্যুদণ্ডাদেশ দিয়েছেন আদালত। একইসঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা জরিমানা ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া আরেকটি ধারায় দুজনের সাত বছরের কারাদণ্ড এবং ৫০ হাজার টাকা জরিমানা ও অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দেন আদালত।

 

গতকাল রোববার (২৫ জুন) দুপুরে নারায়ণগঞ্জ অতিরিক্ত দায়রা জজ প্রথম আদালতের বিচারক উম্মে সরাবন তহুরা এ রায় ঘোষণা করেন। সাজাপ্রাপ্তরা হলেন- বন্দরের শ্রী রামপুরের মো. গাফফার ও সোনারগাঁয়ের উত্তর পাড়ার মাসুদ রানা। তবে রায় ঘোষণার সময় দুজনই পলাতক ছিলেন। এছাড়া মামলা থেকে খালাস দেয়া হয়েছে বন্দরের সজীব মোল্লার নামের আরেক জনকে।

 

আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) মাকসুদা আহমেদ বলেন, ১৯ জন সাক্ষীর সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আদালত এ রায় ঘোষণা করেছেন। আমরা আদালতের রায়ে সন্তুষ্ট। আদালত পুলিশের পরিদর্শক আসাদুজ্জামান বলেন, ২০১২ সালের ৮ জুলাই বিকেলে সিএনজিচালিত অটোরিকশা নিয়ে বের হন মামুন মিয়া। রাতে তার মোবাইল বন্ধ পাওয়া যায়। পরে খবর আসে তাকে অপহরণ করা হয়েছে। মুক্তিপণ দিতে হবে ৩ লাখ টাকা।

 

এ ঘটনায় সোনারগাঁ থানায় মামুন মিয়ার মা সুফিয়া বেগম হত্যা মামলা করলে পুলিশ তিনজনকে আটক করে। তাদের জিজ্ঞাসাবাদে বেরিয়ে আসে মামুনকে হত্যার কথা। এস.এ/জেসি

এই বিভাগের আরো খবর