শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

হতদরিদ্রদের কোটি টাকার খাদ্য সহায়তা দিচ্ছেন শামীম ওসমান

প্রকাশিত: ২ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : করোনা ভাইরাস বিস্তাররোধে সরকার ঘোষিত দুই দফা ছুটির কারণে কর্মহীন হয়ে পড়া দিনমজুর শেণির হতদরিদ্র মানুষদের ব্যক্তিগত তহবিল থেকে কোটি টাকা খাদ্য সহায়তার ঘোষণা দিয়েছেন নারায়ণগঞ্জ-৪ আসনের সংসদ সদস্য এ কে এম শামীম ওসমান। 

 

বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকেলে শহরের চাষাঢ়ায় রাইফেল ক্লাবে করোনা পরিস্থিতি সম্পর্কে গণমাধ্যমের সাথে প্রেস ব্রিফিংয়ে শামীম ওসমান এ ঘোষণা দেন।

 

সংসদ সদস্য শামীম ওসমান বলেন, করোনা পরিস্থিতির কথা বিবেচনা করে সরকারের পাশাপাশি অনেক বেসরকারি প্রতিষ্ঠান ও সংগঠন দুঃস্থ মানুষদের সেবায় এগিয়ে এসেছেন। তবে এখনো অনেক হতদরিদ্র মানুষ আছেন যাদের ভাগ্যে কোন সহযোগিতা জোটেনি। তাই আমরা সির্বাচনী এলাকা ফতুল্লা ও সিদ্ধিরগঞ্জের সকল ইউনিয়নের ৭৫টি ওয়ার্ডের অসহায় মানুষদের আমি ৯৯ লক্ষ ৯৯ হাজার টাকার এই খাদ্য সহায়তা দেব। একটা মানুষও যেন না খেয়ে বা বিনা চিকিৎসায় মারা যাক সেটা আমরা হতে দেবা না।

 

তিনি জানান, প্রত্যেক ওয়ার্ড থেকে এমন কর্মহীন অসহায় ৩০০ পরিবারের তালিকা তৈরি করে তাদেরকে এই সহায়তা প্রদান করা হবে। এখানে যাতে কোন ধরণের অনিয়ম না হয় সেই বিষয়টিও তিনি নিজে তদারকি করবেন বলেও জানান। 

 

প্রেস ব্রিফিংয়ে উপস্থিত ছিলেন, জেলা সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইমতিয়াজ, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নাহিদা বারিক প্রমুখ। 


শামীম ওসমান এসময় করোনা ইস্যুতে নারায়ণগঞ্জে সরকারি বেসরকারি সকল হাসপাতালে অধিকাংশ চিকিসৎদের অনুপস্থিতি ও সাধারণ রোগীদের ভোগান্তির কথা উল্লেখ করে দ্রুত এর সমাধান করতে জেলা সিভিল সার্জনের প্রতি তাগিদ দেন। পাশাপাশি এসব হাসপাতালগুলোতে সাধারণ রোগের চিকিৎসা যাতে ব্যাহত না হয় এবং কোন রোগী যেন বিনা চিকিৎসায় ফিরে না যায় সে বিষয়টিও খেয়াল রাখতে সিভিল সার্জনকে সতর্ক থাকার আহবান জানান তিনি।

 

এসময় সিভিল সার্জনের কাছে একটি গার্মেন্ট কোম্পানির দেয়া ৪০০ পিস পিপিই প্রদান করেন শামীম ওসমান। তিনি বলেন, সিভিল সার্জন সাহেব চিকিৎসকদের সুরক্ষায় আমাকে ২০০ পিস পিপিই সেটের কথা বলেছিলেন আমি ৪০০ সেটের ব্যবস্থা করে দিয়েছি। কোন চিকিৎসক যেন স্বাস্থ্য ঝুঁকিতে নাথাকেন আমরা সেই চেষ্টা করছি। 

 

সংসদ সদস্য শামীম ওসমান নারায়ণগঞ্জের চিকিৎসা ব্যবস্থা প্রসঙ্গে জানান, হৃদরোগ, ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ ও ঠান্ডা জ্বরসহ নানা উপসর্গ নিয়ে রোগীরা নগরীর দইুটি সরকারি হাসপাতালসহ বেসরকারি ক্লিনিক, ডায়গনেস্টিক সেন্টার ও বিশেষজ্ঞ চিকিৎসকদের ব্যক্তিগত চেম্বারে গিয়েও চিকিৎসা সেবা পাচ্ছেন না বলে তার কাছে অভিযোগ এসেছে।

 

তিনি এসব প্রতিষ্ঠানের মালিকদের সাথে আলোচনা করে দ্রুত সময়ের মধ্যে রোগিদের চিকিৎসাসেবা নিশ্চিত করতে সিভিল সার্জন ও জেলা প্রশাসককে ব্যবস্থা নেয়ার জন্য জোর তাগিদ দেন। অন্যথায় কোন গণবিস্ফোরণ বা অনাকাঙ্খিত ঘটনা ঘটলে তার দায় ভার সিভিল সার্জন ও প্রশাসনকেই নিতে হবে বলে তিনি হুঁশিয়ারি দেন। এ ব্যাপারে আগামীকালের মধ্যে স্বাস্থ্য মন্ত্রণালয়কে লিখিতভাবে অবহিত করবেন বলেও শামীম ওসমান সাংবাদিকদের জানান। 

 

পাশাপাশি দেশের এই দুর্যোগপূর্ণ সময়ে নারায়ণগঞ্জের বিভিন্ন পাড়া মহল্লায় বাড়ির মালিকদের মানবিক দিক বিবেচনা করে তাদের ভাড়াটে পরিবারদের এক মাসের বাড়ি ভাড়া মওকুফ করার আহবান জানান। একই সাথে বাড়ির মালিকদের হোল্ডিং ট্যাক্স ও ক্ষুদ্র ব্যবসা প্রতিষ্ঠানের পৌরকর মওকুফ করতে সিটি কর্পোরেশনকে অনুরোধ করেন শামীম ওসমান।

 

সাম্প্রতিক করোনা ভাইরাসে আর কোন মানুষের যাতে মৃত্যু না হয় সেই কামনা করে নারায়ণগঞ্জের সর্বস্তরের মানুষকে সরকারের নির্দেশনা মেনে রাস্তায় বের না হয়ে নিজ নিজ বাড়িতে অবস্থান করারও অনুরোধ করেন সংসদ সদস্য শামীম ওসমান। নারায়ণগঞ্জবাসী সবাইকে এই ঝুঁকিপূর্ণ সময়ে ঘরে থাকতে হাত জোর করে অনুরোধ জানিয়ে গুজবে কান না দিতে এবং গুজব না ছড়াতে সতর্ক করে দেন সতিনি। একই সাথে দলীয় ভেদাভেদ ভুলে গিয়ে দল-মত নির্বিশেষে সর্বস্তরের মানুষকে এক হয়ে করোনা ভাইরাস মোকাবেলায় কাজ করতে আহবান জানান শামীম ওসমান। 

 

সমাজের নিম্ন মধ্যবিত্ত ও নিম্নশ্রেণির মানুষদের খাদ্য বস্ত্র ও চিকিৎসা নিয়ে নিয়ে চিন্তিত না হওয়ার অনুরোধ জানিয়ে শামীম ওসমান বলেন, আপানারা কোন ধরনের চিন্তা করবেন না। এই দুর্যোগে আমি এবং আমরা আপনাদের পাশে আছি। যে কোন পরিস্থিতিতে তাদের পাশে থাকার আশ্বাস দেন সংসদ সদস্য শামীম ওসমান।

এই বিভাগের আরো খবর