শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

স্বামীর সংসারে ফিরে যেতে চাই, সংসার করতে চাই

প্রকাশিত: ৭ জুলাই ২০১৯  

আড়াইহাজার (যুগের চিন্তা ২৪) :  রাবেয়ার (২০) কুমিল্লা জেলার বৌরা থানাধীন শিয়ালধর এলাকার মৃত মমতাজের মেয়ে। মা মিলুও মারা গেছেন বেশ কিছু হয়।

 

তাদের বাড়ির পাশেই একটি বাড়িতে ভাড়া থাকতেন আড়াইহাজার উপজেলার স্থানীয় মর্দাসাদী এলাকার মান্নানের ছেলে হাবুউল্যাহ। সেই সুবাদে রাবেয়ার বোন জামাতা মুছার সঙ্গে পরিচয়। 


এক পর্যায়ে রাবেয়াকে বিয়ের প্রস্তুাব দেয় হাবুউল্যাহ। পরে পারিবারিকভাবে এক বছর আগে ১ লাখ টাকা দেন মোহর ধার্য করে তাদের বিয়ে হয়। বিয়ের পর স্ত্রীকে নিয়ে মর্দাসাদী এলাকায় নিজের বাড়িতে উঠেন স্বামী হাবুউল্যাহ। বেশ ভালোই চলছিল রাবেয়ার সংসার। 


কিন্তু হঠ্যাই এতিম রাবেয়ার কপাল পুড়তে শুরু করেছে। বিয়ের ৬ মাসের মাথায় তার ওপর নির্যাতন নেমে আসে। শ্বাশুড়ি তাকে প্রতিদিনই বিভিন্ন অযুহাতে মারধর করছে। স্বামী নিরব থাকায় তিনি কোনো উপায় না পেয়ে শেষ পর্যন্ত থানায় একটি মামলা দায়ের করেন। 


রবিবার সাংবাদিকদের রাবেয়া বলেন, ‘হঠ্যাৎ শ্বাশুড়ি তার ওপর নির্যাতন শুরু করে দিয়েছেন। কারণে অকারণেই আমাকে মারধর করছেন। প্রতিদিন মাটি কাটার কাজ সহ বিভিন্ন ধরনের ভারী কাজ কর্ম আমাকে করতে দেওয়া হতো। 


এখন আমাকে মারধর করে বাড়ি থেকে বের করে দিয়েছে। পরিবারের কেউ আমার খবর নিচ্ছে না। অর্ধাহারে অনাহারে আমি রাস্তায় রাস্তায় ঘুরে বেড়াচ্ছি।


 আমার খবর কেউ নিচ্ছে না। আমি আমার স্বামীর সংসারে ফিরে যেতে চাই। আমি সংসার করতে চাই। আমি অসহায় একজন নারী । আমাকে সাহায্য করার মতো এই দুনিয়ায় কেউ কি নাই।’
 

এই বিভাগের আরো খবর