শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

স্বপ্ন এক্সপ্রেসে পঁচা চিংড়ি, গ্রোসারী প্লাসে মেয়াদহীন পণ্য

প্রকাশিত: ১৯ আগস্ট ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : যাত্রা শুরু করতে না করতেই পচাঁ মাছ ও প্লাস্টিক মোড়কে পণ্য বাজারজাতকরণ করার দায়ে জরিমান গুণতে হলো স্বপ্ন এক্সপ্রেসকে। শুধুই যে তারা এমনটি নয়, স্বপ্ন এক্সপ্রেসের পাশের দি নিউ গ্রোসারী প্লাসে গিয়ে দেখা গেলো মেয়াদবিহীন, বিদেশী পণ্য বাজারজাতকরণ করে আসছে তারা। প্রয়োজনীয় কাগজ ছাড়াই বেআইনীভাবে ব্যবসা পরিচালনা করছিলো কেক ক্রাম্বাস। মাইসদাইর এলাকায় এই তিন প্রতিষ্ঠানে এসব অপরাধ ধরা পড়ায় ৪৫ হাজার টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত।  

 

সোমবার (১৯ আগস্ট) দুপুরে মাসদাইর এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তারের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয় । ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন খাদ্য ইন্সপেক্টর শাহাজাহান হালদার,  জেলা পাট অধিদপ্তরের চিফ ইন্সপেক্টর  তরিকুল ইসলাম তালুকদার  এবং আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। 

 

অভিযানে স্বপ্ন এক্সপ্রেসকে ২০ হাজার টাকা,  দি নিউ গ্রোসারী প্লাসকে ২০ হাজার টাকা এবং কেক ক্রাম্বাসকে ৫ হাজার টাকা অর্থদন্ড দেয় ভ্রাম্যমাণ আদালত। তিনটি প্রতিষ্ঠানকে মৌখিকভাবেও সতর্ক করে দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। 

 

ভ্রাম্যমাণ  আদালত পরিচালনা নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোসাম্মৎ রহিমা আক্তার জানান, আমাদের নিয়মিত অভিযানের অংশ হিসাবে আজ আমরা অভিযান পরিচালনা করতে গিয়ে দেখি স্বপ্ন এক্সপ্রেস তাদের নিজস্ব পণ্য পাটজাত মোড়কে বাজারজাত করলেও তারা অন্য প্রতিষ্ঠানের পণ্য প্লাসটিকের মড়কে বাজারজাতকরণ করছে।  তার পাশাপাশি পচাঁ মাছ বিক্রি করছে। দি নিউ গ্রোসারী প্লাসও প্লাসটিকের মোড়ক তৈরি করে পণ্য বাজারজাত করছে। কাগজ পত্র ছিলোনা কেক ক্রাম্বাসের। তিনটি প্রতিষ্ঠানকে ৪৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে এবং তাদেরকে সর্তক করে দেয়া হয়েছে। জনস্বার্থে আমাদের এ সকল অভিযান অব্যহত থাকবে। 
 

এই বিভাগের আরো খবর