শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

সোনারগাঁয়ে বয়লার বিস্ফোরণে আহত আরেক শ্রমিকের মৃত্যু

প্রকাশিত: ৫ আগস্ট ২০১৯  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁয়ে মেঘনা শিল্প নগরী এলাকায় জাহাজ নির্মাণ প্রতিষ্ঠান আনন্দ শিপইয়ার্ডে বয়লার বিস্ফোরণে আহত তিন শ্রমিকের মধ্যে রবিন নামে আরও এক শ্রমিকের মৃত্যু হয়েছে। এ নিয়ে দু’জনের মৃত্যু হলো।

 

সোমবার (৫ আগস্ট) সকালে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। সোনারগাঁ থানার উপ-পরিদর্শক মো. রোস্তম আলী বিষয়টি নিশ্চিত করেন।


 
গত শনিবার সকালে উপজেলার মেঘনা শিল্পনগরীর ইসলামপুর এলাকায় আনন্দ শিপইয়ার্ড অ্যান্ড স্লিপওয়েজ লিমিটেডে জাহাজের বয়লার (বার্জ) বিস্ফোরণ ঘটে। এ ঘটনায় সাব্বির নামের এক শ্রমিক ঘটনাস্থলেই নিহত হয়। গুরুতর আহত অবস্থায় সাব্বিরের বড় ভাই শ্রমিক রবিনসহ সোহেল ও নাজির হোসেনকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরে ঢাকা মেডিকেল কলেজে চিকিৎসাধীন অবস্থায় নিহত সাব্বিরের সহোদর রবিনের মৃত্যু হয়।

 

এদিকে শিল্প কারখানার ৫ কর্মকর্তাকে আসামি করে নিহত সাব্বির ও রবিনের বাবা মো. শহিদুল্লাহ’র করা মামলায় আনন্দ শিপইয়ার্ডের ডেপুটি ম্যানেজার তাজমুল ইসলামকে গ্রেফতার করে পাঁচ দিনের রিমান্ড চেয়ে রোববার জেলা আদালতে প্রেরণ করেছে সোনারগাঁ থানা পুলিশ।

 

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান মনির জানান, নিহত শ্রমিক সাব্বিরের বড় ভাই আহত রবিন চিকিৎসাধীন অবস্থায় সোমবার সকালে মারা গেছেন। তাদের বাবা শহিদুল্লা’র করা মামলায় অভিযুক্ত আসামীদের গ্রেফতারে পুলিশি অভিযান চলছে। ইতিমধ্যে একজনকে গ্রেফতার করে আদালতে পাঠানো হয়েছে।

এই বিভাগের আরো খবর