শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধে বৃদ্ধ স্বামী স্ত্রীকে পিটিয়ে আহত 

প্রকাশিত: ১৭ অক্টোবর ২০১৯  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁয়ে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে বৃদ্ধ স্বামী স্ত্রীকে পিটিয়ে ও কুপিয়ে জখম করার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে। আহতরা হলেন-জহিরুল হক ও স্ত্রী রওশন আরা।

 

এ ঘটনায় আহত রওশন আরা বাদী হয়ে গতকাল বৃহস্পতিবার (১৭ অক্টোবর) বিকেলে সোনারগাঁ থানায় অভিযোগ দায়ের করেছেন। এর আগে মঙ্গলবার (১৫ অক্টোবর) রাতে উপজেলার জামপুর ইউনিয়নের কাঠারাবো গ্রামে এ ঘটনা ঘটে। আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনার পর ওই পরিবারের মধ্যে আতঙ্ক বিরাজ করছে। 

 

সোনারগাঁ থানায় দায়ের করা অভিযোগ থেকে জানা যায়, উপজেলার জামপুর ইউনিয়নের কাঠারাব গ্রামের ইকবাল হোসেনের সাথে পার্শ্ববর্তী জহিরুল হকের জমি সংক্রান্ত বিরোধ চলছে। বিরোধের জের ধরে মঙ্গলবার রাতে ওই জমি নিয়ে উভয়ের মধ্যে তর্ক বিতর্ক হয়। এক পর্যায়ে ইকবালের নেতৃত্বে লাভলু, মোজাম্মেল, নুর ইসলাম, নজরুল ইসলাম, মোতালিব, খোকা, আলাউদ্দিন, তাবারক, রুবেলসহ ১০-১৫ জনের একটি দল দেশীয় অস্ত্র, দা, লোহার রড, বল্লম ও লাঠিসোটা নিয়ে অতর্কিত হামলা চালায়। এসময় তার স্বামী জহিরুল হক ও  স্ত্রী রওশন আরাকে পিটিয়ে ও কুপিয়ে আহত করে। ঘটনার পর এলাকাবাসী  তাদের উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করে। 

 

আহত রওশন আরা জানান, আমার ছেলে আনোয়ার হোসেন একটি জমি ক্রয় করে। আমাদের ক্রয়কৃত জমি তাদের দাবী করে বিভিন্ন সময়ে আমাদের উপর হামলা করে ইকবাল ও তার লোকজন। তাদের দাবীকৃত জমির দালিলিক কোন প্রমাণ নেই। তারপরও তারা মালিকানা দাবী করে। মঙ্গলবার রাতে এ নিয়ে তর্কবিতর্কের জের ধরে বাড়ি ফাঁকা পেয়ে আমাকে ও আমার স্বামীকে পিটিয়ে মারাক্তকভাবে আহত করে। 

 

অভিযুক্ত ইকবালের সাথে যোগাযোগ করা হলে তিনি অভিযোগ অস্বীকার করে বলেন, আমাদের জমি দখল করে রেখেছে জহিরুল হক ও তার ছেলে আনোয়ার হোসেন। এনিয়ে আমাদের মধ্যে কথাকাটাকাটি হয়েছে। 

 

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান বলেন, অভিযোগ পেয়েছি। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।   

এই বিভাগের আরো খবর