শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

সোনারগাঁয়ে চাঁদাবাজি মামলায় যুবলীগের নামধারী নেতা গ্রেফতার

প্রকাশিত: ২৫ আগস্ট ২০১৯  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁয়ের জামপুর ইউনিয়নের এক যুবলীগের নামধারী এক নেতাকে চাঁদাবাজির অভিযোগ গ্রেফতার করেছে পুলিশ। রোববার বিকেলে কোবাগা এলাকা থেকে গ্রেফতার করা হয়।

 

গত শনিবার দুপুরে সিগমা ওয়েল ইন্ডাষ্ট্রিজ লিমিটেডের নিজস্ব রাস্তা তৈরির সময় চাঁদাবাজির না দেওয়ায় ম্যানেজারকে পিটিয়ে আহত করার ঘটনায় মামলায় তাকে গ্রেফতার করে পুলিশ। গতকাল  গ্রেফতারের পর ৫ দিনের রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করা হয়েছে। 

 

সোনারগাঁ থানায় দায়ের করা মামলার এজহার থেকে জানা যায়, উপজেলার জামপুর ইউনিয়নের ওটমা গ্রামের নুরুল হক চৌধুরীর ছেলে সাগর চৌধুরী ওই এলাকার সিগমা ওয়েল ইন্ডাষ্ট্রিজ লিমিটেড নামের এক কোম্পানির তাদের নিজস্ব ইটের রাস্তার সলিং করার সময় শনিবার দুপুরে দলবল নিয়ে তাদের কাজে বাঁধা দেয়। এসময় ৫০ হাজার টাকা চাঁদা দাবি করে তাদের কাজ বন্ধ করে দেয়। 

 

সাগর চৌধুরী উত্তেজিত হয়ে তাদের কোম্পনির পানি নামার ড্রেনের দেয়াল ভেঙ্গে ফেলে। ওই সময় চাঁদা না দেওয়ায় ওই কোম্পানির ম্যানেজার রিয়াজুল ইসলাম, মিস্ত্রি তরিকুল ইসলাম ও আল আমিনকে মারধর করে। আহতদের সোনারগাঁ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। 

 

ঘটনার পর শনিবার রাতে ওই কোম্পানির ব্যবস্থাপনা পরিচালক মো. মঈনউদ্দিন বাদী হয়ে যুবলীগের নামধারী নেতা সাগর চৌধুরীসহ অজ্ঞাতনামা ৩-৪জনকে আসামী করে একটি মামলা দায়ের করেন। 

 

মামলা দায়েরের পর গতকাল রোববার বিকেলে সোনারগাঁ থানা পুলিশ ওই এলাকায় অভিযান চালিয়ে সাগর চৌধুরীকে গ্রেফতার করে। গ্রেফতারের পর ৫দিনের রিমান্ড চেয়ে নারায়ণগঞ্জ আদালতে প্রেরণ করে।

 

সোনারগাঁ উপজেলা যুবলীগের সভাপতি রফিকুল ইসলাম নান্নু বলেন, সাগর চৌধুরী যুবলীগের কেউ না। কেউ যুবলীগের নাম ব্যবহার করে অপকর্ম করলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।   

 

মামলার তদন্তকারী কর্মকর্তা সোনারগাঁ থানার উপ-পরিদর্শক(এসআই) তাহিদুল্লাহ বলেন, সাগর চৌধুরীর বিরুদ্ধে অভিযোগের সত্যতা পাওয়া যায়। রোববার বিকেলে তাকে গ্রেফতার করে ৫ দিনের রিমান্ড চেয়ে আদালতে প্রেরণ করা হয়েছে। 

 

সোনারগাঁ থানার ওসি মনিরুজ্জামান বলেন, চাঁজাবাজি ও মারধরের অভিযোগে যুবলীগের এক নেতাকে গ্রেফতার করে আদালতে প্রেরণ করা হয়েছে। অপকর্ম যেই করুক না কেন তার বিরুদ্ধে পুলিশ ব্যবস্থা নেবে। 
 

এই বিভাগের আরো খবর