শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

সোনারগাঁ সরকারি কলেজে সুবর্ণ জয়ন্তী উপলক্ষে কমিটি গঠন

প্রকাশিত: ২৭ নভেম্বর ২০১৯  

সোনারগাঁ (যুগের চিন্তা ২৪) : সোনারগাঁয়ের সর্বোচ্চ বিদ্যাপীঠ সোনারগাঁ সরকারি কলেজের ৫০ বছর পূর্তি উদযাপন উপলক্ষে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। বুধবার (২৭ নভেম্বর) সকালে কলেজের ছাত্র-শিক্ষক মিলনায়তনে এই আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 
কলেজের অধ্যক্ষ আশরাফুজ্জামান অপুর সভাপতিত্বে আলোচনা অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সোনারগাঁ উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেন। 


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, গভর্নিং বডির সাবেক সভাপতি ও আওয়ামী লীগ নেতা মনির হোসেন, কলেজের প্রতিষ্ঠাতা এ্যাড.সাজেদ আলী মোক্তারের সন্তান ও মোগড়াপারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আরিফ মাসুদ বাবু, কেন্দ্রীয় আওয়ামী লীগের উপ-কমিটির সাবেক সদস্য এএইচএম মাসুদ দুলাল, নারায়ণগঞ্জ জেলা কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান মাসুম, সনমান্দী ইউনিয়নের সাবেক চেয়ারম্যান শাহাবুদ্দিন সাবু, আওয়ামীলীগ নেতা আজিজুল ইসলাম মুকুল, যুবলীগ সভাপতি রফিকুল ইসলাম নান্নু, কলেজের অধ্যাপক সাদেকুর রহমান, সাংবাদিক আবু বকর সিদ্দিক ও কলেজের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ।


সভায় বক্তারা কলেজের সুবর্ণ জয়ন্তী সুন্দর ও স্বার্থকভাবে সফল করার জন্য একটি উপদেষ্টা কমিটি ও একটি উদযাপন কমিটি গঠন করেন।
উপদেষ্টা কমিটির সদস্যরা হলেন- রাকিবুর রহমান (উপজেলা নির্বাহী অফিসার, সোনারগাঁ) এবং আব্দুল্লাহ আল কায়সার (সাবেক সংসদ সদস্য, নারায়ণগঞ্জ-৩)।


উদযাপন কমিটির আহ্বায়ক হলেন-মোশারফ হোসেন (বীর মুক্তিযোদ্ধা) উপজেলা চেয়ারম্যান সোনারগাঁ, সদস্য সচিব-আশরাফুজ্জামান অপু অধ্যক্ষ, সোনারগাঁও সরকারি কলেজ। 


সদস্যবৃন্দ হলেন- সাবেক গভর্নিং বডির সভাপতি মনির হোসেন, সাবেক সদস্য বাংলাদেশ আওয়ামী কেন্দ্রীয় উপ-কমিটি, এ.এইচ.এম মাসুদ দুলাল, সোনারগাঁ থানা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মাহফুজুর রহমান কালাম, মোগড়াপারা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও সাবেক গভর্নিং বডির সদস্য আরিফ মাসুদ বাবু, সাবেক গভর্নিং বডির সদস্য এ্যাড. হুমায়ুন কবীর, প্রেসিডেন্ট রোটারি ক্লাব অব সোনারগাঁ হেরিটেজ মোস্তফা কামাল নিলু, সহকারী অধ্যাপক জি.এম সাদিকুর রহমান, সোনারগাঁ থানা আওয়ামী লীগে রতথ্য ও গবেষণা সম্পাদক মো.আশরাফুজ্জামান।


উল্লেখ্য,সোনারগাঁ উপজেলার প্রথম কলেজ হিসেবে পরিচিত সোনারগাঁ ডিগ্রি কলেজ (বর্তমানে সোনারগাঁ সরকারি কলেজ) এর ৫০ বছর পূর্তি উপলক্ষে সুবর্ণ জয়ন্তী উৎসব পালন করতে যাচ্ছে কলেজ কর্তৃপক্ষ। ১৯৬৯ খ্রি. মরহুম এ্যাড.সাজেদ আলী মিয়া (প্রাক্তন এমসিএ) ও এক ঝাঁক নিবেদিত স্থানীয় শিক্ষানুরাগী সোনারগাঁ ও আশেপাশে অন্যান্য উপজেলার অবহেলিত, হতদরিদ্র জনগণের জন্য অত্র কলেজটি প্রতিষ্ঠা করেন।

এই বিভাগের আরো খবর