শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

সিদ্ধিরগঞ্জে স্কুলে সন্ত্রাসী হামলা, সাইনবোর্ড ভাংচুর

প্রকাশিত: ১৩ আগস্ট ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জে আল হেলা ইন্টারন্যাশনাল হাই স্কুলে সস্ত্রাসীরা হামলা চালিয়ে সাইনবোর্ড ভাংচুর করেছে বলে অভিযোগ পাওয়া গেছে।

সোমবার (১৩ আগষ্ট) সকাল সাড়ে ৯টার দিকে নাসিক ৭নং ওয়ার্ড কদমতলী নয়াপাড়া এলাকা এ ঘটনাটি ঘটে। এসময় স্কুলের শিক্ষার্থীরা ও অভিবাবকরা আতংকিত হয়ে পড়ে। ভয়ে শিক্ষার্থীরা শ্রেণী কক্ষে থেকে বের হয়ে স্কুল মাঠে চলে আছে। 

এ ঘটনায় বিদ্যালয় পরিচালনাকারী মো:শাহজাহান বাদি হয়ে ৭ জনের নাম উল্লেখ করে সিদ্ধিরগঞ্জ থানায় লিখিত অভিযোগ দায়ের করেছেন। 

অপর দিকে হামলাকারীরা দাবি করেছেন স্কুলটি তাদের জায়গায়। তাই তারা স্কুলের ভেতর দিয়ে খালি জায়গায় বালু ভরাট করা সময় স্কুলের সাইবোর্ডটি পরে যায়। পরে সাইনবোর্ডটি লাগিয়ে দেওয়া হয়েছে।

অভিযোগ সুত্রে জানা গেছে, আল হেলা ইন্টারন্যাশনাল হাই স্কুলে রোববার দুপুর সাড়ে ১২ টায় নাসিক ৭নং ওয়ার্ডের চিহ্নিত সন্ত্রাসী বাবুল মিয়া, গনী, হিরা মিয়া, মনির, মিয়া, আমান উল্লাহ মন্ডল ও জামান মন্ডলসহ অজ্ঞাত ১০-১২জনের একটি সন্ত্রাসীরা স্কুলে ঢুকে সাইনবোর্ড ভাংচুর করে, গালাগালি ও টাকা দাবি করে, না হয় জীবন নাশেন হুমকি দেয়। ভয়ে শিক্ষার্থীরা শ্রেনী কক্ষ থেকে মাঠে চলে আসে। 

এ ঘটনায় তাৎক্ষনিক পুলিশকে খবর দিলে সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) রেজাউল করিম আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়।

এদিকে পুলিশ যাওয়ার পর আবার সন্ত্রাসীরা এসে বিদ্যালয়ের সাইনবোর্ড তুলে ওই জায়গায় অন্য একটি নামে সাইনবোর্ড সাটায়। পরে পুলিশে খবর দিলে দুপুর সাড়ে ১২ টায় ঘটনাস্থলে গিয়ে কাউকে না পেয়ে চলে আসে। 

এ বিষয়ে বিদ্যালয়টির প্রধান শিক্ষকা  শিউলি বেগম বলেন, ১৫০ জনে শিক্ষার্থী নিয়ে বিদ্যালয়টি ১২-১৪ বছর ধরে চলছে। কোন দিন কেউ আসেনি বা সাইনবোর্ড ভাংচুর করেনি। গত ২ দিন ধরে সাইনবোর্ড ভাংচুর ও আমাদের গালিগালাজ করা শিক্ষার্থীসহ অভিবাবকরা ভয়ে আসে। আমরা পুলিশ প্রশাসনের সহযোগীতা চাই। 

এদিকে আমানউল্লাহ মন্ডল জানান, এ সম্পতি আমার বাবা মেহের আলী। আমরা পত্রিক সুত্রে মালিক।  দীর্ঘদিন আমাদের কোন কাগজ পত্র না থাকায় আমরা সম্পতিতে যাইতে পারিনি। স্কুলের ভেতর দিয়ে খালি জায়গায় বাবুল ভরাট করার সময় বাবুল লেবারের মাথার বাবুল ওড়া লেগে বেঙ্গে চায়। যা তাৎক্ষনিক নতুন একটি সাইনবোর্ড লাগিয়ে দিয়েছি। 

এদিকে সোমবার সিদ্ধিরগঞ্জ থানার এস আই রেজাউল করিম উভয় পক্ষেকে থানায় ডেকে আগামী ৩১ আহস্ট শুক্রবার থানায় বলে বিষয়টি সমাধানের করা বলেছে। কিন্তু কি কারনে আমি আমার ভাই, ছেলে সহ আত্মীয় স্বজনের নামে মিথ্যা অভিযোগ করেছে থানায়। 

তাও সমাধান করা হবে ৩১ আগস্ট বলে দিয়েছে পুলিশ কর্মকতা। সিদ্ধিরগঞ্জ থানার এস আই রেজাউল করিম জানায়, বিষয়টি জমি সংক্রান্ত,তাই উভয় পক্ষেকে ৩১ আগস্ট থানায় আসতে বলে।      
 

এই বিভাগের আরো খবর