শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

সিদ্ধিরগঞ্জে সর্বনাশা ক্রিকেট জুয়ায় সর্বস্বান্ত হচ্ছে যুবসমাজ

প্রকাশিত: ২৭ জুন ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জের সবখানে এখন চলছে রমরমা ‘ক্রিকেট জুয়া’। খেলা শুরু হলেই চায়ের দোকানের টিভির সামনে দেখা যায় জুয়াড়িদের আনাগোনা। জুয়ার আসর এখন অত্যন্ত মহামারির মতো ছড়িয়ে পড়েছে। এর সঙ্গে জড়িয়ে পড়েছে স্কুল-কলেজ পড়–য়া শিক্ষার্থীসহ তরুণ যুবসমাজ।


 প্রতিদিন হাজার থেকে লাখ টাকা পর্যন্ত বাজি ধরছে জুয়াড়িরা। ক্রিকেট জুয়ার নেশায় পড়ে লাখ লাখ টাকা হারিয়ে অনেক যুবকই এখন সর্বস্বান্ত। বর্তমানে কিছু নামধারি স্থানীয় প্রভাবশালীদের ছত্রছায়ায় বাজি ধরা হয়। এ কারণে জুয়াড়িচক্রের সঙ্গে জড়িত সবাই এখন ধরা-ছোঁয়ার বাইরে।


 
হাসি-তামাশা দিয়ে বাজি ধরা শুরু হয়। এরপর ক্রমেই তা পেশাদার জুয়ায় রূপ নেয়। গত কয়েক বছরে তা মারাত্মক আকার ধারণ করেছে। ক্রিকেটপ্রেমী থেকে শুরু করে নিরক্ষর যুবকরাও জুয়ার নেশায় আসক্ত হয়ে পড়েছে। তাই এখন চারতলা ভবনের সামনে নিরাপদে এই ঘরটিতে চলছে।


 
বিষয়টি নিয়ে এলাকাবসীর মধ্যে সমালোচনা করে কথা হয় অনেক কিছুই অপরাধ আইনের আওতায় আনা হয় তাহলে এটাকি অপরাধ না।


 
এলাকাবাসী জানান, সিদ্ধিরগঞ্জের নাসিক ৫নং ওয়ার্ড এলাকার চারতলা ভবনের সামনে আগে ‘ক্রিকেট জুয়া’ বাজি খেলা হতো চায়ের দোকানে। তখন দোকান মার্কেটের মালিক মো. মমিন প্রধান প্রতিটি দোকানদারকে বলা হয় এ মার্কেটে এসব যেনো না হয়। সেদিনের পর থেকে সুন্দর পরিবেশে আসে দোকানের চিত্র।
 

আর এখন সন্ধ্যা হলেই জমে উঠে তরুণ যুবকদের নিয়ে রমরমা জুয়ার আসর। বসছে সাইলো রোড এলাকার চারতলা ভবনের সামনে নাম নেই অফিস আছে একটি ঘরের মতো করে উঠানো সেটার নাম দেওয়া হয়েছে অফিস। কেউ ফোন করলে অফিসে আসেন।


 
কিসের অফিস, কী কাজের, না কোন দলের, কী ব্যবসা তার, কোন কিছুর উল্লেখ নাই। তবে এলাকাবাসী বলছে আসলে কোন রহস্য রয়েছে চারদিকে রয়েছে সিসি ক্যামেরা, যে কোন প্রতিষ্ঠানের/অফিসের নিরাপত্তার জন্য ব্যবহার করতে পারে কিন্তু রহস্যটা হচ্ছে তার এই অফিসের পিছনে গাড়ি/মানুষ চলাচল করেনা তাহলে ওখানে সিসি ক্যামেরার কাজ কী।

 

এবিষয় র‌্যাব ও পুলিশ প্রসাশনের হস্তক্ষেপ কামনা করে তদন্ত করার দাবি জানিয়েছেন এলাকাবাসী।
 

এই বিভাগের আরো খবর