শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

সিদ্ধিরগঞ্জে মহাসড়কে নীলাচল বাসের প্রতিবন্ধকতা

প্রকাশিত: ১৬ জুন ২০১৯  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জের ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড়সহ বিভিন্ন স্থানে এলোপাথারী বাস রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করছে নীলাচল পরিবহন, প্রশাসন নিরব। স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধির ছত্র-ছায়ায় এই পরিবহনটি ঢাকা-চট্রগ্রাম মহাসড়কে নিজের সম্পত্তি হিসেবে ব্যাবহার করছে। 


প্রতিনিয়ত এ পরিবহনটি ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড় থেকে সাইনবোর্ড পর্যন্ত রাস্তার দু’পাশে এলোপাথারী বাস রেখে যানজট সৃষ্টি করছে। এতে যানজট সৃষ্টি হওয়ায় যাত্রী সধারণকে চরম দুর্ভোগ পোহাতে হচ্ছে। এ ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষের নজরদারী জরুরি হয়ে পরেছে। 


নিলাচল পরিবহনটি শিমরাইল মোড় থেকে মানিকগঞ্জ পাটুরিয়া রুটে চলাচল করছে। অথচ শিমরাইল মোড়ে কোন সরকারি স্টান্ড না থাকলেও জবরদস্তি পরিবহনের মালিক মাসুদুর রহমান ও আবুল কালাম আজাদ প্রভাব খাটিয়ে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের শিমরাইল মোড় ইউটানকে বাস স্টান্ড হিসেবে ব্যাবহার করছে। 


এ পরিবহনের কারণে সর্বক্ষণেই লেগে থাকে যানজট। এ ব্যাপারে কেহ মুখ খুললে হুমকির সুখে পরতে হয় বলে স্থানীয়রা নীরবতা পালন করছে। গোপন সংবাদে জানা যায়, স্থানীয় প্রশাসন ও জনপ্রতিনিধির ছত্র-ছায়ায় এ পরিবহনটি চলার কারণে সবাই সমীহ করে চলছে। এ ব্যাপারে উর্ধতন কর্তৃপক্ষের জরুরি নজরদারী প্রয়োজন বলে মনে করছে সচেতন মহল।

এই বিভাগের আরো খবর