শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

সিদ্ধিরগঞ্জে তুলার গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ড

প্রকাশিত: ১৪ জুলাই ২০১৯  

সিদ্ধিরগঞ্জ (যুগের চিন্তা ২৪) : সিদ্ধিরগঞ্জে একটি তুলার গোডাউনে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (১৪ জুলাই) দুপুর সোয়া একটায় জালকুড়ি এলাকায় এস.এম. ট্রেডার্সে এই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।

 

আগুনে ওই গোডাউনের প্রায় ৮’শ টন তুলা আগুনে পুড়ে গেছে। তবে এ ঘটনায় কোনো হতাহতের খবর পাওয়া যায়নি। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট ঘটনাস্থলে এসে প্রায় তিন ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে।

 

এ বিষয়ে এস.এম. ট্রেডার্সের ম্যানেজার মো. শহিদুল ইসলাম জানান,  অগ্নিকাণ্ডের সময় ঘটনাস্থলে আমি উপস্থিত ছিলামনা। অগ্নিকাণ্ডের আগে ৫জন শ্রমিক সেখানে কাজ করছিল। আগুনের ভয়াভয়তা দেখে ফায়ার সার্ভিস ও পুলিশকে খবর দেওয়া হয়। এ ঘটনায় প্রায় ৮’শ টন তুলা আগুনে পুড়েছে বলে তিনি জানান।

 

সিদ্ধিরগঞ্জ থানার উপ-পরিদর্শক মো.বাদশা আলম জানান, আগুনের খবর পেয়ে ঘটনাস্থলে এসে ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে এনেছে। অগ্নিকাণ্ডে কোন হতাহতের ঘটনা ঘটেনি।

 

নারায়ণগঞ্জ ফায়ার সার্ভিস এন্ড সিভিল ডিফেন্সের উপ-সহকারী পরিচালক আব্দুল্লাহ আল মামুন জানান, নারায়ণগঞ্জ, আদমজী ও হাজীগঞ্জ ফায়ার সার্ভিসের ৮টি ইউনিট আগুন নিয়ন্ত্রণে কাজ করেছে। প্রায় ৩ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আসে। এখন তুলার গোডাউনে ডাম্পিংয়ের কাজ চলছে। তদন্ত শেষে অগ্নিকাণ্ডের কারণ জানা যাবে। এ বিষয়ে তদন্ত কমিটি গঠন করা হবে। 

এই বিভাগের আরো খবর