শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

‘সাহিত্য সহযাত্রী সম্মাননা’ পেলেন কথাসাহিত্যিক নাহিদা আশরাফী

প্রকাশিত: ৩১ জুলাই ২০১৯  

সংবাদ বিজ্ঞপ্তি (যুগের চিন্তা ২৪) : বরেণ্য কবি ও কথাসাহিত্যিক নাহিদা আশরাফী পেলেন কলকাতার স্বনামধন্য প্রকাশনা প্রতিষ্ঠান 'অনুষা'র পক্ষ থেকে তার সাহিত্য পত্রিকা জলধি'র জন্যে 'সাহিত্য সহযাত্রী সম্মাননা' ২০১৯। 


শনিবার (২৭ জুলাই) বিকেল পাঁচটায় কলকাতার যাদবপুর বিশ্ববিদ্যালয়ের ত্রিগুণা সেন অডিটোরিয়ামে আয়োজিত অনুষ্ঠানে এ সম্মাননা তাঁর হাতে তুলে দেয়া হয়।


সম্মাননা প্রাপ্তির পর কবি ও গল্পকার নাহিদা আশরাফী তার অনূভুতি প্রকাশে বলেন, অনুষা -বই প্রকাশ যার কাছে শিল্পের সমাদর,আনন্দের আবাহন। এমন একটি প্রকাশনা প্রতিষ্ঠানের পক্ষ থেকে এই সম্মাননা প্রাপ্তি আমার জন্যে আনন্দের। তবে এসকল প্রাপ্তি সবসময়ই সাহিত্যের প্রতি আমার দায়বদ্ধতার কথাই মনে করিয়ে দেয়। আমি কৃতজ্ঞ অনুষা'র প্রতি।


তিনি আরও বলেন, অনুষার সাথে এ পর্যন্ত কাজের অভিজ্ঞতা অত্যন্ত সুখকর। জলধি ও অনুষা আগামীতে একসাথে আরও ভালো কিছু কাজ করবে এমন প্রত্যাশা রইলো। 


বরেণ্য কবি ও কথাসাহিত্যিক নাহিদা আশরাফীর প্রকাশিত গ্রন্থতালিকা - ‘এপিটাফ (কবিতা, ২০১৫), শুক্লা দ্বাদশী (যৌথ কবিতাগ্রন্থ,২০১৬), দীপাঞ্জলি (যৌথ কবিতাগ্রন্থ,২০১৬), মায়াবৃক্ষ- (গল্পগ্রন্থ, ২০১৬), প্রেম নিয়ে পাখিরা যা ভাবে (কবিতাগ্রন্থ ২০১৮), জাদুর ট্রাঙ্ক ও বিবর্ণ বিষাদেরা (গল্পগ্রন্থ ২০১৯) ইত্যাদি। তার সম্পাদিত গ্রন্থসমূহ হলো- মুক্তির গল্পে ওরা এগারোজন (মুক্তিযুদ্ধের গল্প২০১৮), বিজয়পুরাণ (বিজয়ের গল্প সংকলন ২০১৯) এবং সম্পাদিত সাহিত্যের ছোট কাগজ ‘জলধি’।