শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

সামাজিক দূরত্ব নিশ্চিত করতে কঠোর অবস্থানে আইন শৃংখলা বাহিনী

প্রকাশিত: ৬ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) :  করোনা ভাইরাস সংক্রমনরোধে সামাজিক দূরত্ব নিশ্চিত করতে সর্বোচ্চ কঠোর অবস্থানে নেমেছে জেলা প্রশাসন ও আইন শৃংখলা রক্ষাকারী বাহিনী।

 

সোমবার সকাল থেকেই নারায়ণগঞ্জ নগরীর সব এলাকাসহ সদর উপজেলার ফতুল্লা,  সিদ্ধিরগঞ্জ ও সদর থানা এলাকায় তল্লাশি অভিযানে নেমেছে র‌্যাব,  পুলিশসহ বিভিন্ন সংস্থা। 

 

গুরুত্বপূর্ণ পয়েন্টগুলোকে চেকপোস্ট বসিয়ে তল্লাশির পাশাপাশি রাস্তায় চলাচলকারী সব শ্রেণীর মানুষকে জবাবদিহি করতে হচ্ছে। যানবাহন চলাচলে বাঁধা সৃষ্টি করতে প্রায় সব পাড়া মহল্লায় সড়কগুলোতে ব্যারিকেড সৃষ্টি করেছেন স্থানীয়রা। যে কারণে মানুষের চলাচল কমে যাওয়ায় অনেকটাই ফাঁকা হয়ে গেছে নারায়ণগঞ্জ নগরী। 

পাশাপাশি সেনাবাহিনীও তাদের টহল অব্যাহত রেখেছেন। এদিদে ফতুল্লা বিসিক শিল্পনগরী ও সিদ্ধিরগঞ্জের আদমজী ইপিজেডে শ্রমিকদের বেতন পরিশোধ করতে বেশ কয়েকটি করাখানা খোলা রাখা হয়েছে। 

 

নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মো: জসীম উদ্দিন জানিয়েছেন, আইইডিসিআর নারায়ণগঞ্জকে করোনা ঝুঁকিপূর্ণ এলাকা হিসেবে চিহ্নিত কারায় সামাজিক দূরত্ব নিশ্চিত করতে যা করা দরকার তাই করা হবে।

 

প্রয়োজন আরো কঠোর অবস্থানে যাবে এবং নিয়ম শৃংখলা অমান্যকারীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে। মানুষকে ঘরে রাখতে যা যা করা দরকার নারায়ণগঞ্জের প্রশাসন তাই করবে বলে হুঁশিয়ারি দিয়েছেন জেলা প্রশাসক।

 

নারায়ণগঞ্জে করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত মারা গেছেন দুইজন। আক্রান্ত হয়েছেন আরো নয়জন। তাদের মধ্যে চারজন সুস্থ হয়েছেন এবং পাঁজচজন চিকিৎসাধীন রয়েছেন।


 

এই বিভাগের আরো খবর