শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪   বৈশাখ ৬ ১৪৩১

৫ ইউনিয়নকে নাসিকে যুক্ত করা হচ্ছে : মেয়র আইভী

প্রকাশিত: ৭ অক্টোবর ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী বলেছেন, কাশীপুরকে নাসিকের অন্তর্ভূক্ত করতে কার্যক্রম চলছে।  সমস্য হলো উপজেলা চেয়ারম্যান মামলা করে রেখেছেন।

সম্প্রসারণের কারণ মন্ত্রণালয়ে ব্যাখ্যা দিয়ে পাঠানো হয়েছে। এতে করে কাশীপুর, এনায়েতনগর, গোগনগর, ফতুল্লা ও কুতুবপুরের আংশিক নাসিকের আওতায় চলে আসবে। কাশীপুর ইউনিয়ন নাসিকের সাথে সম্পৃক্ত হওয়ার আগেই আমরা কাজ শুরু করে দিয়েছি।  

রোববার (৭ অক্টোবর) বিকেলে কাশীপুর ইউনিয়নের আমবাগান এলাকায় নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের (নাসিক) আওতায় শীতলক্ষ্যা নদী থেকে ধলেশ্বরী নদী পর্যন্ত বাবুরাইল খালের উন্নয়ন ও সৌন্দর্য বর্ধণ নির্মাণ কাজের উদ্বোধনী অনুষ্ঠানে মেয়র এসব কথা বলেন।  

সবাইকে বিশ্বাস রাখার আহবান জানিয়ে ডা. সেলিনা হায়াৎ আইভী বলেন, আমি সবসময়ই দল-মত নির্বিশেষে, স্বার্থের উর্ধ্বে উঠে সকলের কাজ করি। সিটি করপোরেশনের উন্নয়ন কর্মকান্ড পরিচালনার ক্ষেত্রে কার কি দলীয় পরিচয় আমার জানার প্রয়োজন নেই।

সিটি করপোরেশন হলো জনগণের নিজেদের ট্যাক্সের টাকায় কাজ করে। মেয়র বলেন, আমি যখন দলীয় ফোরামে গিয়ে দাড়াই তখন আমার দলের কথা বলতেই হবে। আমি বঙ্গবন্ধুর আদর্শের দল করি।  সেই আদর্শ থেকে আমাকে কেউ সরাতে পারবেনা। যারা অন্যদল করছে তাদের প্রতি সম্মান রেখেই আমি উন্নয়ন কাজ করতে চাই।

অনুষ্ঠানে মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভী কাশীপুরবাসীর দাবির প্রেক্ষিতে খাল খনন কাজের সময় বর্জ্য ব্যবস্থা ও রাতে জনগণের চলাচল নির্বিঘœ করতে আলোর ব্যবস্থার জন্য সিটি করপোরেশন কর্তৃপক্ষ সহযোগিতা করবে বলে জানান।

অনুষ্ঠানে  জেলা আওয়ামীলীগের সহসভাপতি আব্দুল কাদির, যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক একেএম আবু সুফিয়ান, নাসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা এএফএম এহতেশামূল হক, নাসিক সংরক্ষিত ওয়ার্ড কাউন্সিলর ও প্যানেল মেয়র আফসানা আফরোজ বিভা, ১৫ নং ওয়ার্ড কাউন্সিলর অসিত বরন বিশ্বাস, ১৮ নং ওয়ার্ড কাউন্সিলর কবির হোসাইন, সংরক্ষিত নারী কাউন্সিলর শাওন অঙ্কন, সাবেক কাউন্সিলর ওবায়েদুল্লাহ, মহানগর যুবলীগের সাধারণ সম্পাদক আহমদ আলী রেজা উজ্জ্বল, কৃষক-শ্রমিক জনতা লীগের জেলা সভাপতি দেলোয়ার হোসেন, বাবুরাইল পঞ্চায়েত কমিটির সভাপতি আহমেদ ব্যাপারী, কাশীপুর ইউনিয়নের সমাজ সংগঠক পারভেজ, সালাউদ্দিনসহ কাশীপুর ইউনিয়নের সর্বস্তরের জনগণ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, শীতলক্ষা নদী থেকে ধলেশ্বরী নদী পর্যন্ত নাসিকের বাবুরাইল খাল পুনরুদ্ধারসহ প্রাকৃতিক সৌন্দর্য ও শোভা বর্ধনসহ আলোকিকরণ ১৮৮ কোটি ১৩ লাখ ৫২ হাজার ৮৪৩ টাকার প্রকল্পে মোট ৩ কিলোমিটার কাজে মোট প্যাকেজের সংখ্যা ৯টি। যার একটি ইতিমধ্যে শেষ হয়েছে। এখানে মোট রাস্তার দৈর্ঘ্য ২ কিলোমিটার যার প্রস্থ হবে ২৩ ফিট। রাস্তার সাথে থাকবে ৩.৩২ আরসিসি বক্স ড্রেন  এবং  আরসিসি পাইপ ড্রেন থাকবে ২.২৫ কিলোমিটার।

খালের উত্তরপাশে ৬.৫ ফুট প্রস্থ ফুটপাত এবং দক্ষিণ পাশে ১০ ফুট প্রস্থ ফুটপাত থাকবে।  বাবুরাইল খাল প্রজেক্টে ৯টি গার্ডার ব্রীজ, মেটাল ফুটওভার ব্রীজ ৮টি থাকবে। এছাড়া এ মেগাপ্রজেক্টে ৩টি আরসিসি ভিউং ডেক, ৫টি আরসিসি ঘাটলা, ১টি পাবলিক টয়লেট থাকবে।

২০১৯ সালের ১৮ জুলাইয়ে এ প্রজেক্টের কাজ সম্পন্ন করতে মেসার্স রতœা এন্টারপ্রাইজ, মেসার্স মুনিয়া ট্রেডার্স, বেনিজির কনস্ট্রাকশন এবং দি আজাদ ইঞ্জিনিয়ার্স জেভি কাজ করবে। 

এই বিভাগের আরো খবর