শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

সরকার এদেশের গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে : আজাদ

প্রকাশিত: ৩ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪ ) : কেন্দ্রীয় বিএনপির সহ আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ বলেছেন, আওয়ামী লীগ সরকার দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে কারাবন্দি করে এদেশের গণতন্ত্রকে গলাটিপে হত্যা করেছে। এদেশের মানুষের ভোটের অধিকার কেড়ে নিয়েছে। 

 

বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের কারামুক্তি দিবস উপলক্ষে আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিল প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

মঙ্গলবার (৩ সেপ্টেম্বর) বিকেলে আড়াইহাজারে সাতগ্রাম ইউনিয়নের পাচরুখী গ্রামে উপজেলা বিএনপি ও অঙ্গসংগঠনের আয়োজনে এ সভা অনুষ্ঠিত হয়।
নজরুল ইসলাম আজাদ বলেন, বর্তমানে বেশিরভাগ মানুষের স্বাধীনতা বলতে কিছু নেই। হত্যা, গুম, খুন ও ধর্ষণ আর দুর্নীতিতে ছেয়ে গেছে দেশ। মানুষ তার ন্যায্য অধিকার হতে বঞ্চিত। খালেদা জিয়ার মুক্তির মধ্যদিয়েই দেশের হারানো গণতন্ত্র পুনঃউদ্ধার হবে।

 

তিনি আরও বলেন, এ সরকারের প্রতিহিংসার শিকার হয়ে তারুণ্যের অহংকার বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আজ দূর প্রবাসে। তাকে দেশে আসতে বাধা প্রদান করছে এই সরকার। দূর প্রবাসে থেকেও দলের হাল ধরে দলের নেতাকর্মীদের সুসংগঠিত করছেন তিনি।

 

তিনি বলেন, ইনশাল্লাাহ মা মাটি ও মানুষের টানে অচিরেই বীরের বেশে তারেক রহমান আসবে ফিরে। আগামীতে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তির জন্য যে কর্মসূচি ঘোষণা করা হবে আমরা ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে তা বাস্তবায়ন করে দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্ত করে আনবো।

 

জেলা বিএনপির সহসভাপতি লুৎফর রহমান আব্দুর সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মহিলা দলের সাংগঠনিক সম্পাদক পারভীন আক্তার, জেলা বিএনপির সহ যুব বিষয়ক সম্পাদক জুয়েল আহমেদ, অর্থ বিষয়ক সম্পাদক আনোয়ার হোসেন অনু, সদস্য সাদেকুর রহমান, আফজাল হোসেন ভূঁইয়া, বিএনপি নেতা মতিউর রহমান মতি, জেলা যুবদলের যুগ্ম সম্পাদক রফিকুল ইসলাম ভূঁইয়া, আড়াইহাজার থানা যুবদলের যুগ্ম আহ্বায়ক আজহারুল ইসলাম লাভলু, মনির হোসেন, উপজেলা স্বেচ্ছাসেবক দলের যুগ্ম আহ্বায়ক মনিরুজ্জামান মনির, স্বেচ্ছাসেবক দলনেতা আহসান উল্লাহ, আড়াইহাজার থানা ছাত্রদল নেতা আসাদুজ্জামান আসাদ, মীর মেহেদী হাসান রানা, নাজমুল ইসলাম রনি, মো. অপু, জহিরুল মোল্লা প্রমুখ।

 

এ সময় কারাবন্দি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার ও ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সুস্বাস্থ্য এবং দীর্ঘায়ু কামনা করে মোনাজাত পরিচালনা করা হয়।

এই বিভাগের আরো খবর