শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

ষষ্ঠ দিনের পরীক্ষায় বহিষ্কার ১ শিক্ষার্থী, অনুপস্থিত ১৪১

প্রকাশিত: ৯ ফেব্রুয়ারি ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) ও সমমানের পরীক্ষার ষষ্ঠ দিনে  ১৪১ জন  পরীক্ষার্থী  অনুপস্থিত ছিল।
আর  ১ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।

সাধারণ শিক্ষা বোর্ডে ১২৫ জন, মাদরাসা শিক্ষা বোর্ডে ৭ জন, কারিগরি শিক্ষা বোর্ডে ৯ শিক্ষার্থী অনুপস্থিত ছিল।মঙ্গলবার (৪ ফেব্রুয়ারী) জেলা প্রশাসকের শিক্ষা ও আইসিটি শাখা থেকে এসব তথ্য জানানো হয়েছে।


প্রাপ্ত তথ্যমতে, ষষ্ঠ দিনে এসএসসি পরীক্ষার বিষয় ছিলো গণিত, মাদরাসা পরীক্ষায় ইংরেজী ১ম পত্র এবং কারিগরি বোর্ডে গণিত-২ (১৯২৩) পরীক্ষা অনুষ্ঠিত হয়।


জেলা শিক্ষা অফিসের তথ্য অনুযায়ী,  মাধ্যমিক স্কুল সাটর্ফিকেট পরীক্ষা (এসএসসি),কারিগরি ও দাখিল পরীক্ষায় মোট উপস্থিত ছিল ৩২ হাজার ৩৩৭ জন এবং মোট অনুপস্থিত ছিল ১৪১ জন পরীক্ষার্থী। 


এর মধ্যে এস এস সি পরীক্ষায় উপস্থিত ছিল ২৮ হাজার ৮‘শ ১৬ জন ও অনুপস্থিত ছিল ১২৫ জন, দাখিল পরীক্ষায় উপস্থিত ছিল ২ হাজার ৪৬৩ জন ও  অনুপস্থিত ছিল ৭ জন  এবং কারিগরি পরীক্ষায় উপস্থিত ১ হাজার ৫৮ ও অনুপস্থিত ছিল ৯ জন পরীক্ষার্থী।


এর আগে বৃহস্পতিবার পঞ্চমদিনের পরীক্ষায় উপস্থিত ছিল ৩১ হাজার ৪৯৫ জন, অনুপস্থিত ছিল ১২৯ জন। সেদিন মাদরাসা বোর্ড থেকে ১ জন শিক্ষার্থীকে বহিস্কার করা হয়।


উল্লেখ, এ বছর নারায়ণগঞ্জ জেলা থেকে এসএসসি ও সমমান পরীক্ষায় ৪০টি কেন্দ্রে মোট ৩৪ হাজার ১’শ ৫ জন পরীক্ষার্থী অংশগ্রহণ করছে। এর মধ্যে এসএসসি পরীক্ষায় ৩০ হাজার ১’শ ৭৭ জন,  দাখিলে  ২ হাজার ৬’শ ৮১ জন এবং ভোকেশনালে  ১ হাজার ২’শ ৪৭ জন পরীক্ষার্থী ।
 

এই বিভাগের আরো খবর