শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

শীতলক্ষ্যার তীরে ৩৩ টি অবৈধ স্থাপনা উচ্ছেদ : ১ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ১৮ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : রূপগঞ্জ উপজেলার কায়েতপাড়া ইউনিয়নের পূর্বগাঁও এলাকায় শীতলক্ষ্যা নদীর তীর দখল করে গড়ে উঠা অবৈধ স্থাপনা উচ্ছেদে দ্বিতীয় দিনের মত অভিযান চালিয়েছে বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ।


বুধবার সকাল দশটা থেকে বিকেল ৫টা পর্যন্ত নদীর তীর দখল ও ভরাট করে গড়ে উঠা ১৭টি জাহাজ নির্মাণ শিল্প প্রতিষ্ঠান ডকইয়ার্ডের আংশিক স্থাপনাসহ ৩৩টি স্থাপনা উচ্ছেদ করেছে সংস্থাটির ভ্রাম্যমাণ আদালত। 


এছাড়া রূপগঞ্জের মূড়াপাড়া এলাকায় শীতলক্ষ্যা নদীর পূর্বপাড়ে সীমানা পিলারের ভেতরে প্রবেশ করে প্রায় এক একর জায়গা দখল ও দুই বিঘা জমিতে ডাম্পিং জোন করে নদী ভয়াবহভাবে দূষণ করার অভিযোগে প্রাণ আরএফএল গ্রুপের অঙ্গপ্রতিষ্ঠান রংপুর মেটাল ইন্ডাষ্ট্রিজকে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমান আদালত। 


নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমানের নেতৃত্বে ভ্রাম্যমান আদালত এ উচ্ছেদ অভিযান চালায়। এ সময় উপস্থিত ছিলেন, বিআইডব্লিউটিএ'র অতিরিক্ত পরিচালক রফিকুল ইসলাম, নারায়ণগঞ্জ নদীবন্দরের যুগ্ম-পরিচালক শেখ মাসুদ কামাল, উপ-পরিচালক শহীদুল্লাহ ও সহকারী পরিচালক এহতেশামুল পারভেজ সহ অন্যান্য কর্মকর্তারা।


বিআইডব্লিউটিএ'র নির্বাহী ম্যাজিস্ট্রেট মোস্তাফিজুর রহমান জানান, উচ্চ আদালতের নির্দেশে এ উচ্ছেদ অভিযান চালানো হচ্ছে। নদী অবৈধ দখলমুক্ত না হওয়া পর্যন্ত উচ্ছেদ অভিযান চলমান থাকবে। নদী দখলদারদের কাউকে ছাড় দেয়া হবে না বলেও জানান তিনি। 


এর আগে গতকাল মঙ্গলবার একই স্থানে অভিযান চালিয়ে অনুমোদনবিহীন একটি মিনি স্টেডিয়ামের অবৈধ বিপুল পরিমাণ বণ্টক জব্দ করে নিলামে বিক্রি করে ভ্রাম্যমাণ আদালত। এছাড়া আরো বারোটি অবৈধ ডকইয়ার্ডের আংশিক ভেঙ্গে দেয়া হয়।
 

এই বিভাগের আরো খবর