শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

শিক্ষা দিবস উপলক্ষে ছাত্র ফেডারেশনের পুষ্পস্তবক অর্পণ

প্রকাশিত: ১৭ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : চাষাঢ়া কেন্দ্রীয় শহীদ মিনারে বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার উদ্যোগে মহান শিক্ষা দিবস উপলক্ষ্যে শহীদদের প্রতি পুষ্পস্তবক অর্পণ করা হয়েছে।


মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) দুপুর ১২ টায় শহীদ মিনারে শ্রদ্ধাঞ্জলি অর্পণ শেষে এক মিনিট নিরবতা পালন করে ৬২’র শহীদদের শ্রদ্ধার সাথে স্মরণ করা হয়। পরবর্তীতে ছাত্র ফেডারেশনের নেতৃবৃন্দ সকল শিক্ষাধ্বংসী নীতির বিরুদ্ধে চলমান সংগ্রাম জারি রাখার দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন 


এ সময় উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্র ফেডারেশন নারায়ণগঞ্জ জেলার সভাপতি শুভ দেব, জেলার সহ-সভাপতি শুভ্র কুমার, সাধারণ সম্পাদক ইলিয়াস জামান, মহানগরের আহ্বায়ক ফারহানা মুনাসহ বিভিন্ন শাখার নেতৃবৃন্দ। 


উল্লেখ্য যে, ১৯৬২ সালের এই দিনে পাকিস্তানের শরিফ শিক্ষা কমিশনের শিক্ষা ধ্বংসী তৎপরতার বিরুদ্ধের তৎকালীন শিক্ষার্থীরা ১৪৪ ধারা ভঙ্গ করে হরতাল পালন করে।

 

শিক্ষার্থীদের উপর পাকিস্তানী পুলিশ ও আর্মি বাহিনী বর্বর হামলা চালায়। হামলায় ২৫০ অধিক শিক্ষার্থী ও শ্রমিক আহত হয় এবং মোস্তফা, বাবুল ও ওয়াজিউল্লাহ তিনজন গুলিবিদ্ধ হয়ে শহীদ হন। এরপর থেকে এই দিনটিকে শিক্ষার্থীরা শ্রদ্ধার সাথে শিক্ষা দিবস হিসেবে পালন করে।
 

এই বিভাগের আরো খবর