শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

শামীম-আইভীসহ অনেকের রাজনৈতিক গুরু আনোয়ার হোসেন : রাব্বি মিয়া

প্রকাশিত: ২৩ জুন ২০১৯  

শামীম ওসমান ও মেয়র আইভীসহ অনেকের রাজনৈতিক গুরু আনোয়ার হোসেন : রাব্বি মিয়া

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : সদ্য বিদায়ী জেলা প্রশাসক মো.রাব্বী মিয়া বলেছেন, ছোটবেলা থেকে শিখেছি কীভাবে বড়দের সম্মান দিতে হয়। এই জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেন আসলে তিনি বড় মনের মানুষ। তিনি হলেন নারায়ণগঞ্জের অনেকের গুরু। অনেকে বলেন এমপি শামীম ওসমান ও মেয়র ডা. আইভীসহ অনেকের রাজনীতির গুরু হলেন আনোয়ার হোসেন। তিনি চেয়ারম্যান হিসেবে নয় ব্যক্তি হিসেবে একজন অত্যন্ত ভালো মানুষ।  তার ভিতরের অনেক ভাল দিক রয়েছে, সেগুলো আমি কাছ থেকে দেখেছি।

 

রোববার (২৩ জুন) দুপুর সাড়ে ১২টায় নারায়ণগঞ্জ জেলা পরিষদের সম্মেলন কক্ষে জেলা পরিষদের আয়োজনে বিদায়ী সংবর্ধনা অনুষ্ঠানে জেলা প্রশাসক মো.রাব্বী মিয়া এসব কথা বলেন।

 

রাব্বী মিয়া বলেন, আমি এ নারায়ণগঞ্জে প্রথমে নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে দায়িত্ব পেয়েছিলাম, তারপর এডিসি এখন ডিসি হয়ে মোট তিনবার তিন পদে দায়িত্ব পালন করেছি। আমি যেখান থেকে এসেছি সেই বিশ্বব্যাংকেই পদোন্নতি হয়ে যাচ্ছি। সিভিল সার্ভিসে আমাকে অনেকে আইকন বলে থাকেন। প্রশাসন ক্যাডেটে অনেকে স্টার আসেন, সেখান থেকে বলেছেন রাব্বী মিয়া আমাদের মডেল।


তিনি আরও বলেন, একটা কথা মনে রাখবেন যতই কাজ থাকুক, রাতে বেলা খাবার পরিবারকে সাথে নিয়ে  খেতে হবে। তাহলে পরিবারের মধ্যে ভালবাসা সৃষ্টি হবে। নিজের সন্তানকে যোগ্য হিসেবে গড়ে না তুলতে পারলে, আপনি সমাজে বড় হয়ে লাভ নেই। তাহলে আপনার বক্তব্যে কেউ মূল্যায়িত করবে না। ঠিক তেমনি প্রতিবেশীদের সাথে সর্ম্পক বজায় না রাখলে আপনি উপরে যেতে পারবেন না।


এমনকি আপনার পিয়নের সাথে বন্ধুসুলভ ব্যবহার করতে হবে। তাহলে তিনি আপনার যে কোন সমস্যায় হলে আপনার পাশে থাকবে। আপনি যত ছোটদের সাথে চলবেন, আপনি তত বড় চেয়ার পাবেন। আর আপনি যত বড়দের সাথে চলবেন, তত ছোট চেয়ার আপনি পাবেন। জীবনে যদি ছাড় না শিখেন, তা হলে জীবন আশা পূর্ণ হবে না। এই ছাড় জীবনে কি পরিবর্তন হয় তা আপনাদের সন্তানকে শিখাতে হবে। মানুষ হয়ে জন্ম হলেই মানুষ হয় না।


নারায়ণগঞ্জ জেলা পরিষদের চেয়ারম্যান মো.আনোয়ার হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সুব্রত পাল, সদস্য এড. নূর জাহান, মজিবুর রহমান, মোস্তফা হোসেন চৌধুরী, জাহাঙ্গীর হোসেন, আবু জাহের, মোস্তাফিজুর রহমান, ফারুক হোসেন, নূরে আলম খান, খোরশীদ আরম, মাহবুবুর রহমান রোমান, মোস্তাফিজুর রহমান, কামরুল হাসান ভূঁঞা, জাহাঙ্গীর আলম, আলাউদ্দিন, উপ প্রকৌশলী মো. ওয়ালিউল্লাহ্, আবু  আশরাফুল হাসান ও চেয়ারম্যানের স্ত্রী রাজিয়া আনোয়ার প্রমুখ।

এই বিভাগের আরো খবর