মঙ্গলবার   ১৯ মার্চ ২০২৪   চৈত্র ৫ ১৪৩০

শহিদ বুদ্ধিজীবী দিবসে উদীচী শিল্পী গোষ্ঠীর মোম শিখা প্রজ্বালন

প্রকাশিত: ১৪ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : শহিদ বুদ্ধিজীবী দিবস উপলক্ষে বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী নারায়ণগঞ্জ জেলা সংসদের উদ্যোগে মোম শিখা প্রজ্বালন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। শনিবার (১৪ ডিসেম্বর) সন্ধ্যায় কেন্দ্রীয় শহিদ মিনারে এ মোম শিখা প্রজ্বালন ও সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়।

 

সংগঠনের সভাপতি জাহিদুল হক দীপুর সভাপতিত্বে ও সহসভাপতি পিন্টু সাহার সঞ্চালনায় শুরুতে শহিদ বুদ্ধিজীবীদের স্মরণে এক মিনিটের নীরবতা পালন করা হয়। এর পর সংগঠনের শিল্পীদের পরিবেশনায় ‘আগুনের পরশমণি ছোঁয়াও প্রাণে।/এ জীবন পুণ্য কর দহন-দানে, এ রবীন্দ্র সংগীতের মাধ্যমে উপস্থিত অতিথিবৃন্দসহ সবাই মোমশিখা প্রজ্বালন করেন।


 
সাংকৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন-উদীচীর শিল্পীরা এবং শহুরে গায়েনের প্রতিষ্ঠাতা সদস্য ও নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক শিল্পী শাহীন মাহমুদ। আবৃত্তি পরিবেশন করেন-নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সভাপতি ভবানী শংকর রায় এবং সাবেক সভাপতি জিয়াউল ইসলাম কাজল। এর পর জাতীয় সংগীতের মাধ্যমে অনুষ্ঠান শেষ হয়।


 
এ সময় উপস্থিত ছিলেন, সন্ত্রাস নির্মূল ত্বকী মঞ্চের আহ্বায়ক ও সংস্কৃতিজন রফিউর রাব্বি, নারায়ণগঞ্জ নাগরিক কমিটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান, বাসদের জেলা সমন্বয়ক নিখিল দাস, সিপিবির জেলা সাধারণ সম্পাদক শিবনাথ চক্রবর্তী, সামাজিক সংগঠন সমমনার সভাপতি দুলাল সাহা, নারায়ণগঞ্জ সাংস্কৃতিক জোটের সাবেক সভাপতি প্রদীপ ঘোষ বাবু, সহ সভাপতি ধীমান সাহা জুয়েল, মনি সুপান্থ, যুগ্ম সম্পাদক সাইফুল আলম নান্টু, সাংগঠনিক সম্পাদক সুমিত রায়, নারী নেত্রী শাহানারা বেগম, সংস্কৃতি কর্মী জহিরুল ইসলাম মিন্টু, বাংলাদেশ উদীচী শিল্পী গোষ্ঠী নারায়ণগঞ্জ জেলা সংসদের সহ সভাপতি লায়লা ইয়াসমিন, সাধারণ সম্পাদক পলাশ দে, সহ সাধারণ সম্পাদক দেবীকা পোদ্দার প্রমুখ।

এই বিভাগের আরো খবর