শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

লালপুর বটতলা কালীমন্দির পরিচালনা কমিটির উদ্যোগে অনাথ মেয়ের বিয়ে

প্রকাশিত: ৮ জুলাই ২০১৯  

ফতুল্লা (যুগের চিন্তা ২৪) : সমাজে এখনও ভাল মানুষ আছে। ভাল মানুষ না থাকলে কি আর সমাজ চলতো ! ঠিক এমনই এক নজির স্থাপন করলো ফতুল্লার লালপুর বটতলা শ্রী শ্রী কালীমন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দরা। কালীমন্দির পরিচালনা কমিটির উদ্যোগে অসহায় অনাথ এক মেয়েকে বিয়ে দিয়ে দৃষ্টান্ত স্থাপন করেছেন।


ফতুল্লার লালপুরের বাসিন্দা স্বর্গীয় শম্ভু রাজবংশী ও তার স্ত্রী রানী রাজবংশীর মেয়ে শ্রীমতি রুনু রাজবংশী। নিতান্তই দরিদ্র পরিবারের সন্তান। পিতার মৃত্যুর পর মায়ের হাতে উঠে আসে সংসারের চাবিকাঠী। 


অনেক কষ্টে তাদের দিন অতিবাহিত হয়। বিধবা রানী রাজবংশী বিভিন্ন হিন্দু ধর্মালম্বীদের বাড়িতে বাড়িতে ফুল বিক্রি করে জীবনযাপন করে আসছেন। ইতিমধ্যে তার মেয়ে রুনু রাজবংশী বিয়ের যোগ্য হয়ে ওঠেন। 


কিন্তু বিয়ের তো অনেক খরচ। মায়ের চিন্তার আর যেন শেষ নেই। একদিকে দারিদ্রতা। অন্যদিকে সহায় সম্বলহীন। ঠিক সেই সময় দ্বারস্থ হন মন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দদের কাছে। 


মন্দির পরিচালনা কমিটির পক্ষ থেকে আশ্বস্ত করা হয় বিয়ের সকল খরচ বহন করা হবে। রানী রাজবংশীকে পাত্র দেখে বিয়ের দিনক্ষণ ঠিক করার জন্য বলে দিলেন মন্দির পরিচালনা কমিটির নেতৃবৃন্দরা। 


পাগলা জেলেপাড়া নিবাসী স্বর্গীয় মলিন্ড চন্দ্র রাজবংশীর পুত্র আনন্দ চন্দ্র রাজবংশীর সাথে বিয়ে ঠিক করা হয়। রানী রাজবংশী বিয়ের দিনক্ষণ ঠিক করে মন্দির পরিচালনা কমিটিকে জানান। 


গত ৭ জুলাই ফতুল্লার লালপুর বটতলা শ্রী শ্রী কালীমন্দির প্রাঙ্গণে পরিচালনা কমিটির উদ্যোগে আনুষ্ঠানিকতার মধ্য দিয়ে বিয়ে সম্পন্ন করা হয়। অনাথ মেয়ের বিয়ে অনুষ্ঠানে উৎসুক নায়রীদের কমতি ছিল না। শংক উলুধ্বনির মাধ্যমে রুনু ও আনন্দের গলায় মালা বদল করা হয়।


ফতুল্লার লালপুর বটতলা শ্রী শ্রী কালীমন্দির পরিচালনা কমিটির সভাপতি নীল রতন দাস জানান, আমরা চেষ্টা করেছি বিয়ের কোথাও কোনো ক্রটি না রাখতে। ঢাক-ঢোল থেকে শুরু করে সবকিছুর আয়োজন ছিল।


ফতুল্লার লালপুর বটতলা শ্রী শ্রী কালীমন্দির পরিচালনা কমিটির সাধারণ সম্পাদক অর্জুন দাস জানান, প্রায় ১২০ জন অতিথি আপ্যায়নের ব্যবস্থা সহ আনুসঙ্গিক কর্ম সম্পন্ন করা হয়।


এসময় আরো উপস্থিত ছিলেন, কালীমন্দির পরিচালনা কমিটির কোষাধ্যক্ষ সুমন ঘোষ, শ্যামল সরকার, কমল সরকার, প্রদীপ দত্ত, সুমিত দাস, মিঠুন বসাক, রন্টি দত্তসহ এলাকার অন্যান্য গন্যমান্য ব্যাক্তিবর্গ উপস্থিত ছিলেন।
 

এই বিভাগের আরো খবর