শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের, এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা

প্রকাশিত: ১ এপ্রিল ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : রূপগঞ্জে জমি সংক্রান্ত বিরোধের জের ধরে অবিনাশ সরকার (৫২)  নামে এক ব্যক্তিকে কুপিয়ে হত্যা করা হয়েছে। এ ঘটনায় তিনজনকে গ্রেফতার করেছে পুলিশ।


বুধবার (১ এপ্রিল) দুপুর আড়াইটায় নিহতের ভাই সুজন সরকার রূপগঞ্জ থানায় একটি হত্যা মামলা দায়ের করেন। রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান এ তথ্য নিশ্চিত করেন।


গ্রেফতারকৃতরা হলেন, রূপগঞ্জ উপজেলার আধুরিয়া পোড়াবো এলাকার জীবন সরকারের তিন ছেলে অর্জুন সরকার (৪১),অনুকূল সরকার (৩৫) ও সহোদেব সরকার (২৮)।


এর আগে বুধবার (১ এপ্রিল) সকালে উপজেলার গোলাকান্দাইল ইউনিয়নের পোড়াবো এলাকায় এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। নিহত অবিনাশ সরকার ওই এলাকার প্রাণ কুমারের ছেলে।


নিহতের পরিবার ও পুলিশ সূত্রে জানা যায়, অবিনাশ সরকারের সঙ্গে তার চাচাতো ভাই অর্জুন সরকারের দীর্ঘদিন ধরে জমি সংক্রান্ত বিরোধ ছিল। এ নিয়ে স্থানীয়ভাবে গ্রাম্য সালিশও হয়। বুধবার সকালে নারিকেল গাছের গুঁড়ি নেওয়াকে কেন্দ্র করে পুনরায় দু‘পক্ষের মধ্যে তর্কবিতর্ক হয়। এক পর্যায়ে অর্জুন, নকুল, স্বদেব সরকার, জীবন সরকারসহ ৮/১০ জন মিলে অবিনাশ সরকারকে কুপিয়ে জখম করে। অবিনাশের ছেলে দুর্জয় সরকার, ভাতিজা যীষ্ণু সরকার ও প্রকাশ সরকার বাঁধা দিতে গেলে তারাও হামলার শিকার হন। পরে অবিনাশ সরকারকে উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।


এ বিষয়ে রূপগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহমুদুল হাসান জানান,নিহতের পরিবারের পক্ষ থেকে এ ঘটনায় একটি হত্যা মামলা দায়ের করা হয়েছে। ইতিমধ্যে হত্যার ঘটনায় জড়িত তিনজনকে গ্রেফতার করা হয়েছে। গ্রেফতারকৃতদের মধ্যে একজনের অবস্থা আশঙ্কাজনক। তাকে চিকিৎসা দেয়া হচ্ছে।

এই বিভাগের আরো খবর