শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

রাস্তায় আন্দোলন না করলে সরকারকে সরানো যাবেনা : দুদু

প্রকাশিত: ১৫ সেপ্টেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বিএনপির ভাইস চেয়ারম্যান ও কেন্দ্রীয় কৃষকদলের আহব্বায়ক শামসুজ্জামান দুদু বলেছেন, এবার কৃষকরা ধানের সঠিক মূল্য না পেয়ে তাঁরা ধানে আগুন দিয়েছে। যা বাংলাদেশের শতবছরের ইতিহাসেও হয়নি। কিন্তু প্রতিটি পন্যেও দাম বৃদ্ধি হয়েছে। 


শেখ হাসিনা ক্ষমতায় আসার আগে, যখন খালেদা জিয়া ক্ষমতায় ছিলো তখন চালের মূল্য ছিলো ১৬টা কেজি; তখন শেখ হাসিনা বলেছিলেন তিনি ক্ষমতায় আসলে ১০ টাকায় চাল খাওয়াবে কিন্ত এখন চালের দাম কত? ৫০ টাকার বেশি। 


শেখ হাসিনা বলেছিলো ঘরে ঘরে চাকরি দেবে কিন্তু চাকরি কি দিয়েছে? তিনি বলেছিলেন কৃষকের স্বার্থে হেলিকপ্টারেও চলবেনা। হেলিকাপ্টার দিয়ে সার ঘরে ঘরে পৌছে দেবেন, কিছুই দেয়নি।  


এই সরকারের আমলে বাংলাদেশের প্রায় অধিকাংশ ব্যাংক থেকেই অর্থ লুটপাট হয়েছে।  এমন একটা দেশে আমরা বাস করছি যেখানে গণতন্ত্র নেই, যেখানে নির্বাচন নাই সেখানে সচেতনতাও নেই। কিছুই নাই। তাই রাস্তায় বেড়িয়ে আন্দোলন না করলে এই জালিম সরকারকে সরানো যাবেনা। 


রোববার (১৫ সেপ্টেম্বর) বিকেলে মাসদাইওে বিএনপি চেয়াপারর্সনের উপদেষ্টা এডভোকেট তৈমূর আলম খন্দকারের বাস ভবনে নারায়ণগঞ্জ জেলা জাতীয়তাবাদী কৃষকদলের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এই কথা বলেন। 


তিনি আরো বলেন, জাহাঙ্গীর বিশ্ববিদ্যালয়ের দেড় কোটি টাকার কারনে ছাত্রলীগের সভাপতি, সাধারন সম্পাদককে বহিস্কার করেছে। তাই তিনি পদত্যাগ করে তত্ত্বাবধায়ক সরকারের অধীনে নির্বাচন দিলে আওয়ামী লীগ ১০ টি আসনও পাবেনা। 


বিভিন্ন কারনে বিএনপির প্রায় ২৬ হাজার নেতাকর্মী জেলে। হাইকোর্ট বেগম জিয়ার চিকিৎসার জন্য বিদেশে নেয়ার রায় দিলেও তাকে সরকার যেতে দিচ্ছেনা। 


অথচ শেখ হাসিনা চোখের চিকিৎসার জন্য বিদেশে যান। আসুন এই জালিম সরকারের বিরুদ্ধে দূর্বার আন্দোলন করে বেগম জিয়াকে মুক্ত করি। 


এ সময় সম্মেলনে আরো বক্তব্য রাখেন, বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক সভাপতি এড.তৈমূর আলম খন্দকার, কেন্দ্রীয় কৃষকদলের সদস্য সচিব হাসান ফাকির তুহিন, কেন্দ্রীয় কৃষকদলের সদস্য এস.কে সাদি, কেন্দ্রীয় সদস্য নাজিমউদ্দিন হাজারি,নারায়ণগঞ্জ জেলা বিএনপির সাবেক যুগ্ন সাধারণ সম্পাদক আনোয়ার হোসেন, নারায়ণগঞ্জ মহানগর যুবদলের খোরশেদ আলম খন্দকার প্রমুখ। 
 

এই বিভাগের আরো খবর