বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪   বৈশাখ ১২ ১৪৩১

আমার ভাই এমপি হিসেবে অনেক কিছুই বলতে পারেন : আইভী

প্রকাশিত: ১৫ মার্চ ২০২০  

যুগের চিন্তা রিপোর্ট : সম্প্রতি ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে বর্জ্য ফেলা নিয়ে নাসিককে দোষারোপ করেন সাংসদ শামীম ওসমান। এপ্রসঙ্গে নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র ডা.সেলিনা হায়াৎ আইভী বলেন, আমার ভাই (শামীম ওসমান) এমপি হিসেবে অনেক কথাই বলতে পারেন। 

তবে লিংকরোডের পাশে সিটি করপোরেশনের কোন বর্জ্য ফেলা হয়না। না জেনে অনেকেই তার মতো আমাদের দোষারোপ করে থাকেন। 

শনিবার (১৪ মার্চ) বিকেল ৪টায় বঙ্গবন্ধু সড়কের ২নং রেলগেট এলাকায় আলী আহাম্মদ চুনকা সড়কের প্রবেশপথে নির্মাণাধীন ‘বঙ্গবন্ধু চত্ত্বর’ এর কাজ পরিদর্শনের সময় মেয়র সাংবাদিকদের এক প্রশ্নোত্তরে এসব কথা বলেন।

মেয়র আইভী আরো বলেন, ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে যারা আসা-যাওয়া করেন তারা সবাই মনে করে এখানে (লিংকরোডে) আমাদের সিটি করপোরেশনের ময়লা ফেলে। কিন্ত সেটি সঠিক নয়। এসব নিয়ে কত মানুষ কতো কথা অজান্তেই বলে। 

তবে আমি বলতে চাই, তাই আগামী এক বছরের মধ্যে এগুলো থাকবেনা, সেটা ইউনিয়নের ময়লা হোক বা সিটি করপোরেশনের হোক। আমরা অতিসত্বর একটি বড় মেগা প্রজেক্ট ঘোষণা করব তখন এরপর সমস্যা আর থাকবে না। 

সিদ্ধিরগঞ্জের দশপাইপ এলাকায় ১০ একর জায়গার উপর একটি ডাম্পিং স্টেশন গড়ে তোলার কাজ হচ্ছে। দেশের প্রথম বর্জ্যভিত্তিক বিদ্যুৎকেন্দ্রও হবে সেটি। এরপর আর কোন সমস্যা থাকবেনা। 

পরিদর্শনের সময় মেয়রের সাথে প্যানেল মেয়র-১ সংরক্ষিত নারী কাউন্সিলর আফরোজা হাসান বিভাসহ কাজ সংশ্লিষ্ট কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।

প্রসঙ্গত, চলতি মাসের ১২ মাচ জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে ঢাকা-নারায়ণগঞ্জ লিংক রোডে বর্জ্য ফেলা নিয়ে অসন্তোষ প্রকাশ করে এমপি শামীম ওসমান বলেন, ‘লিংকরোডের পাশে সিটি করপোরেশনের এলাকায় ময়লা ফেলা হয়, এরমধ্যে আবার আগুন দেয়া হয়। 

এগুলো থেকে যে ধোঁয়া তৈরি হয় আশপাশের বাড়িঘরে মানুষের মধ্যে করোনা ভাইরাসের চেয়ে বড় ভাইরাস নিঃশ্বাসের সাথে শরীরের ভেতরে যাচ্ছে। 

এবিষয়টি কিভাবে সমাধান করা যায় এটি দেখতে হবে। এবিষয়ে কার্যকরী পদক্ষেপ নিতে নাসিক সিও আবুল আমিনকে অনুরোধ করেন শামীম ওসমান। এব্যাপারে পরিবেশ অধিদপ্তরেরও ব্যবস্থা নেয়া উচিত, দরকার হলে মামলা করুক।’ 

অথচ এমপি শামীম ওসমানের নির্বাচনী এলাকার আওতাধীন নাসিকের বাইরের ৫টি ইউনিয়ন পরিষদের বর্জ্য ফেলার জন্য এখনো কোন নির্দিষ্ট জায়গা নেই। বর্জ্য সংগ্রাহকরা গৃহস্থলীর বর্জ্য সংগ্রহ করে কোথায় ফেলে তাও জানেননা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানরা। 

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন ঘেঁষা ফতুল্লার কাশীপুর, এনায়েতনগর, ফতুল্লা, কুতুবপুুর, বক্তাবলী ইউনিয়ন পরিষদের বর্জ্য ব্যবস্থাপনায় এখনো উপজেলা প্রশাসন কিংবা জেলা প্রশাসন থেকে কোন জায়গার ব্যবস্থা করতে পারেনি।
 

এই বিভাগের আরো খবর