শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

মুজিববর্ষের পোস্টারে কোন ব্যক্তি বিশেষের ছবি ব্যবহার করা যাবে না

প্রকাশিত: ৯ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, ১৭ মার্চ ২০২০ এ মুজিববর্ষ শুরু হবে। কোন ব্যাক্তি মুজিববর্ষ উপলক্ষে পোস্টার টানাতে চাইলে টানাতে পারবে। পোস্টারের নমুনা চলে আসছে। ওই পোস্টার দিতে পারবে কিন্তু পোস্টার হবুহু দিতে পারবে। প্রচারের স্থানটি শুধু পরিবর্তন করা যাবে। মুজিববর্ষের  পোস্টারে কোন ব্যাক্তি বিশেষের ছবি ব্যবহার করা যাবে না। তাহলে জাতির পিতার অসম্মান করা হবে।


বৃহস্পতিবার (৯ জানুয়ারি) দুপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ক্ষণগণনা কার্যক্রম বিষয়ক সংবাদ সম্মেলন তিনি এসব বকথা বলেন। এসময় আরো উপস্থিত ছিলেন , অতিরিক্ত জেলা প্রশাসক মাসুম বিল্লাহ, সদর উপজেলার নির্বাহী কর্মকর্তা নাহিদা বারিক সহ বিভিন্ন প্রিন্ট, ইলেক্ট্রনিক, অনলাইন মাধ্যমের সাংবাদিকবৃন্দ।  


তিনি আরো বলেন, নারায়ণগঞ্জে সবচেয়ে বেশি সম্পৃক্ততা ছিল জাতির পিতা বঙ্গবন্ধুর। তাই এই জেলাতেও জন্মশত বার্ষিকী উপলক্ষে বিভিন্ন প্রোগ্রাম করছি।    


বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষে ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে নারায়ণগঞ্জে বিশেষ আয়োজন করা হয়েছে। জেলায় তিনটি ক্ষণগণনা মেশিন স্থাপন করা হয়েছে। তবে আড়াইহাজারের প্রতিটি ইউনিয়নে ক্ষণগণনা মেশিন স্থাপন করা হয়েছে। ক্ষণগণনা যন্ত্রের এবং কর্মসূচিসমূহের জন্য সার্বিক নিরাপত্তার ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। প্রতিটি উপজেলা সদরে একসাথে প্রায় ১০ হাজার ব্যাক্তির অনুষ্ঠান দেখার জন্য মাল্টিমিডিয়ার প্রজেক্টর স্থাপন করা হবে। ক্ষণগণনা অনুষ্ঠাণে আগত অতিথি ও দর্শনার্থীদের জরুরী স্বাস্থ্য সেবা ও যেকোন দূর্ঘটনা এড়াতে বিশেষ ব্যবস্থা করা হয়েছে।   


ক্ষণগণনা কার্যক্রমে জেলার সকল বিভাগের কর্মকর্তা সহ শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা অংশগ্রহণ করবে।  
 

এই বিভাগের আরো খবর