শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

মুঘল-এ আজম রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা অর্থদন্ড

প্রকাশিত: ৭ আগস্ট ২০১৮  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : অস্বাস্থ্যকর পচাবাসি খাবার বিক্রি ও ব্যবসা পরিচালনার জন্য প্রয়োজনীয় লাইসেন্স না থাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নগরীর বঙ্গবন্ধু সড়কের পাশে আল রাজ বেনু টাওয়ারে অবস্থিত মুঘল-এ আজম রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা অর্থদন্ড প্রদান করা হয়েছে।

 

মঙ্গলবার (৭ আগষ্ট ) বিকেলে  নির্বাহী  ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হোসেন এবং শেখ মেজবাহ-উল-সাবেরিনের নেতৃত্বে এ ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়।

 

ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯  এর ৪৩ ধারায় অস্বাস্থ্যকর পরিবেশে ও  নোংরা পরিবেশে খাবার বিক্রির কারণে ২০ হাজার টাকা এবং হোটেল ও রেষ্টুরেন্ট অধ্যাদেশ আইন ২০১৪ এর ৭ ধারার অপরাধে ১৯ ধারার শাস্তি হিসেবে ২০ হাজার টাকা করে সর্বমোট ৪০ হাজার টাকা অর্থদন্ড দেয়া হয়।

 

 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনাকালে উপস্থিত ছিলেন ভোক্তা অধিকারের উপ-পরিচালক, প্রশাসনের অন্যান্য কর্মকর্তাগণ ও আইনশৃঙ্খলা বাহিনী।

 

ভ্রাম্যমাণ আদালত পরিচালনা নিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উজ্জল হোসেন জানান, ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে জনগণের সেবা নিশ্চিত করতে এই অভিযান চালানো হয়েছে।

 

অস্বাস্থ্যকর পরিবেশে খাবার তৈরী ও বিক্রি ও ব্যবসা পরিচালনার জন্য প্রয়োজনীয় লাইসেন্স না থাকায় মুঘল-এ আজম রেস্টুরেন্টকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।  জনগণের সেবা নিশ্চিত করতে জেলা প্রশাসনের এ সকল অভিযান অব্যহত থাকবে।

এই বিভাগের আরো খবর