শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

মিডিয়া মানুষকে ‘সঠিক পথ’ দেখায় : শামীম ওসমান

প্রকাশিত: ১৯ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ ৪ আসনের সাংসদ শামীম ওসমান বলেন, মিডিয়া (গণমাধ্যম) মানুষকে সঠিক পথ দেখায়। কিন্তু মিডিয়া দুইরকমের হয়। কিছু আছে খবর তৈরী করে আবার কিছু আছে খবর পরিবশেন করে।


যারা খবর তৈরী করে আর যারা খবর পরিবেশন করে তাদের মধ্যে ব্যাপক পার্থক্য রয়েছে। সংবাদ তৈরী ও সংবাদ পরিবেশনের মাঝে পার্থক্যের নাম হলুদ সাংবাদিকতা। বাংলাদেশের ৯৫ ভাগ সাংবাদিক মিডিয়া হাউজের জন্য জনগনের স্বার্থের তথ্য তুলে ধরে না।

অনেক সাংবাদিক ইচ্ছা থাকলেও করতে পারেন না। আবার কখনো মিডিয়ার নির্দিষ্ট লক্ষ থাকে সেই কারনেও সঠিক সংবাদ তুলে ধরে হয় না। শনিবার (১৮ জানুয়ারি ) সন্ধ্যায় শহীদ মিনারে এশিয়ান টেলিভিশনের ৭ম বর্ষপূর্তি অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


বাংলাদেশ ছোট, জনসংখ্যা বেশি, দেশের ক্ষমতা কম কিন্তু মানুষের প্রত্যাশা অনেক বেশি। মানুষ বেশি হওয়া কোন অপরাধ নয়। এই মানুষকে দেশের শক্তিতে রুপান্তরিত করতে হবে। এটা রাজনীতিবিদ সহ সকল শ্রেনী পেশার মানুষের দায়িত্ব। মানুষকে শক্তিতে রূপান্তরিত করার একটা বড় দায়িত্ব পালন করতে পারে মিডিয়া। মিডিয়া একটা আলোর প্রতিবিম্ব।


এখন অনেক তরুন সাংবাদিক দেখি যারা আমার চেয়ে অনেক বেশি জ্ঞান রাখে। যাদের প্রশ্ন শুনলে বুঝতে পারি তাদের মধ্যে লুকায়িত প্রতিভা রয়েছে। সকল অঙ্গনে এরকম অনেক প্রতিভা রয়েছে যা সামনে আনতে পারি না। দেশের লুকায়িত প্রতিভা অনুসন্ধান করতে পারে গনমাধ্যম।


এশিয়ান টিভির জেলা প্রতিনিধি হাবিবুর রহমানের সভাপতিত্বে অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মনিরুল ইসলাম, নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের ১৬ নং ওয়ার্ডের কাউন্সিলর নাজমুল আলম সজল, ১৭ নং ওয়ার্ড কাউন্সিলর আব্দুল করিম বাবু, জেলা ছাত্রলীগের সাবেক সভাপতি সাফায়েত আলম সানি, ফতুল্লা থানার সেচ্ছাসেবক লীগের সভাপতি ফরিদ আহমেদ লিটন প্রমুখ।

 

এই বিভাগের আরো খবর