শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

মানবাধিকার পদক পেলেন রুমি

প্রকাশিত: ১৭ মার্চ ২০১৯  

যুগের চিন্তা ২৪ : মানবাধিকারকর্মী হিসেবে উল্লেখযোগ্য ভূমিকা পালনের জন্য ‘মানবাধিকার পদক ২০১৯’ পেয়েছেন নারায়ণগঞ্জের মানবাধিকারকর্মী মোহাম্মদ নাজমুল হাসান রুমি। মোহাম্মদ নাজমুল হাসান রুমি বাংলাদেশ মানবাধিকার কমিশন নারায়ণগঞ্জ মহানগর শাখার সাধারণ সম্পাদক।

শনিবার (১৬ মার্চ) দুপুরে রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চ হলে অনুষ্ঠিত ‘ঢাকা মানবাধিকার কনভেনশন ২০১৯’ এর প্রধান অতিথি তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ তার হাতে পুরস্কারটি তুলে দেন।

বেসরকারি সংস্থা বাংলাদেশ মানবাধিকার কমিশন আয়োজিত এ অনুষ্ঠানে সংস্থার কেন্দ্রীয় নির্বাহী কমিটির সভাপতি কাজী রেজাউল মোস্তফার সভাপতিত্বে প্রধান বক্তা হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটির চেয়ারম্যান হাফিজ আহমেদ মজুমদার এমপি। কনভেনশনটির উদ্বোধন করেন সংস্থার প্রতিষ্ঠাতা মহাসচিব সাইফুল ইসলাম দিলদার।

মানবাধিকারকর্মী মোহাম্মদ নাজমুল হাসান রুমি বলেন, ‘এই পদকটি পাবার পর আমি মনে করি, আমার দায়িত্ব আরো বেড়ে গেছে। নারায়ণগঞ্জের বর্তমান প্রেক্ষাপটে একজন মানবাধিকারকর্মীর কাজ ও দায়িত্ব অনেকাংশেই বেশি। 

২০১৭ সালে আমি মানবাধিকার কর্মী হিসেবে কাজ শুরু করি। তখন নারায়ণগঞ্জ সদর থানা কমিটির সাংগঠনিক সম্পাদক হিসেবে ছিলাম। পরবর্তীতে আমার কাজ ও যোগ্যতার ভিত্তিতে আমি নারায়ণগঞ্জ মহানগর শাখার সাধারণ সম্পাদক নির্বাচিত হই। 

যে পদকটি আমাকে দেয়া হয়েছে তা আমার দায়বদ্ধতা আরো বাড়িয়ে দিয়েছে। আমাকে অক্ষনুপ্রেরণা জুগিয়েছে। আগামীতে আরো ভালো ভালো কাজ করবো, এই আশা পোষণ করি।’
 

এই বিভাগের আরো খবর