শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

মাদকের আধিপত্য নিয়ে সাব্বির-ফেরদাউস বাহিনীর দ্বন্ধ: বাড়িঘরে হামলা

প্রকাশিত: ৩ ডিসেম্বর ২০১৯  


স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ফতুল্লার মাসদাইর ঘোষের বাগ এলাকা ফের উত্তপ্ত হয়ে উঠেছে। আধিপত্য বিস্তারকে কেন্দ্র সাব্বির ও ফেরদাউস গ্রুপের মধ্যে থেমে থেমে হচ্ছে হামলা,ধাওয়া পাল্টা ধাওয়ার মতো ঘটনাও। সোমবার রাতেও ফেরদাউস বাহিনীর লোকজন সাব্বিরের বাড়িঘরে হামলা চালিয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।


এসময় হামলাকারীরা অর্ধ শতাধিক বাড়ি-ঘর ও দোকান ভাংচূর করেছে বলে একটি সূত্র নিশ্চিত করেছে। পুলিশ ঘটনাস্থল থেকে স¤্রাট নামে একজনকে আটক করেছে। 


মাসদাইর ঘোষের বাগ এলাকায় মাদক বিক্রি ও সন্ত্রাসী কর্মকান্ড পরিচালনায় অভিযোগ রয়েছে সাব্বিরের বিরুদ্ধে। এলাকার আধিপত্য বিস্তার করতে সাব্বির তার বলয়ে ফেরদাউসকে ভিড়িয়েছিল অনেক আগেই। বেশ কয়েক মাস যাবৎ আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে সাব্বির ও ফেরদাউসের মধ্যে দ্বন্ধ শুরু হয়। এর পর থেকেই সাব্বির বাহিনী ও ফেরদাউস বাহিনীর মধ্যে সংঘর্ষ ঘটেই চলছে ঘোষের বাগে।


ঘোষেরবাগ এলাকাবাসী জানায়,এলাকায় আধিপত্য ও মাদক বিক্রির কাজে ফেরদাউসকে ব্যবহার করতো সাব্বির। এক সময় তাদের বাড়িতেই  ফেরদাউস তার  মা ও স্ত্রীকে নিয়ে বসবাস করতো।  দ্বন্ধের জেরে সাব্বির তাদের বাড়ি থেকে ফেরদাউসের মা ও স্ত্রীকে বের করে দেয়। এর পর থেকেই  দুই পক্ষের মধ্যে দ্বন্ধ আরো  জোরদার হয়। গত ২ অক্টোবর রাতের আঁধারে দুই পক্ষের মধ্যে মারামারি ও বাড়িঘর ভাংচূরের ঘটনা ঘটে। এব্যাপারে থানায়  অভিযোগ দেয়া হলেও অদৃশ্য কারনে সাব্বির মামলা থেকে পাড় পেয়ে যায়। 


তারা আরো জানায়, সাব্বিরের সাথে দ্বন্ধের পর ফেরদাউস গিয়ে তার তরী ভেড়ায় মাসদাইর এলাকার সালাউদ্দিন ও টিটুর ঘাটে। তাদের আশ্রয়ে থেকে বেপরোয়া হয়ে উঠে ফেরদাউস। বর্তমানে এলাকায় আধিপত্যই শুধু নয় মাদক বিক্রির আধিপত্য বিস্তার করাকে কেন্দ্র করে সাব্বিরের সাথে মাদক বিক্রি নিয়েই থেমে থেমে সংঘর্ষের ঘটনা ঘটছে। এরই মূত্র ধরে  সোমবার রাতে ফেরদাউস বাহিনী সাব্বিরের বাড়ি ঘরে হামলা ও ভাংচূড় চালিয়েছে।  রাতে পুলিশ ঘটনাস্থল থেকে স¤্রাট নামে এক ব্যাক্তিকে আটক করে। 


এ ব্যাপারে সালাউদ্দিন বলেন, ফেরদাউস যেমন বখাটে সাব্বিরও তেমনই। উভয়ে এলাকায় মাদক বিক্রি করে। ফেরদাউস এক সময় সাব্বিরের লোক ছিল। এখন দুই জনের মধ্যে দ্বন্ধ। ফেরদাউসকে শেল্টার বা আশ্রয় প্রশয় দেয়ার কোন প্রশ্রয় দেয়ার প্রশ্নই উঠে না। সাব্বির তার বাবা জাহাঙ্গীর প্রশ্রয়ে এলাকায় নানা অপকর্ম করে বেড়ায়। আমরা পঞ্চায়েত কমিটি সাব্বিরের অপকর্মের বিরুদ্ধে সব সময় কথা বলি। আর এতেই সাব্বির আমাকে জড়িয়ে বিভিন্ন সময় অসত্য তথ্য দিয়ে বিভ্রান্ত ছড়ানোর চেষ্টা করে।


এ বিষয়ে জানতে চাইলে ফতুল্লা মডেল থানার এস আই আমজাদ হোসেন বলেন, মারামারির এ ঘটনায় স¤্রাট নামে একজনকে  গ্রেফতার করা হয়েছে। তদন্ত করে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
 

এই বিভাগের আরো খবর