শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

মহানগর নেতাদের তোপের মুখে কাউন্সিলর দুলাল প্রধান

প্রকাশিত: ১৯ নভেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান আনোয়ার হোসেনকে জড়িয়ে মহানগর স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক ও নাসিক ২৩নং ওয়ার্ড কাউন্সিলর সাইফুদ্দিন আহমেদ দুলাল প্রধানের বক্তব্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ। 

 

মঙ্গলবার (১৯ নভেম্বর) বিকেলে ২নং রেলগেট এলাকায় আওয়ামী লীগ কার্যালয়ে মহানগর আওয়ামী লীগ আয়োজিত সভায় এই নিন্দা ও প্রতিবাদ জানান নেতৃবৃন্দ। 

 

মহানগর আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জিএম আরমান বলেন, নাসিক ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য ফরম বিতরণ প্রসঙ্গে কাউন্সিলর দুলাল প্রধানের দৃষ্টতাপূর্ণ ও অসাংগঠনিক বক্তব্যে হতবাক ও বিস্তিত। কেন্দ্রীয় আওয়ামী লীগের সিদ্ধান্তে নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক খোকন সাহা মহানগর আওয়ামী লীগের শীর্ষ নেতৃবৃন্দের মতামত সাপেক্ষে ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগ গঠনকল্পে ফরম বিতরণের জন্য একটি ৮ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করে। আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার কঠোর নির্দেশন ও সিদ্ধান্ত বাস্তবায়নের জন্য চিহ্নিত মাদক ব্যবসায়ী, অনুপ্রবেশকারী, ভূমিদস্যু, চাঁদাবাজ, সন্ত্রাসী, জঙ্গী ও স্বাধীনতা বিরোধী ব্যক্তিদের বাদ দিয়ে দীর্ঘদিনের পরীক্ষিত ও স্বাধীনতার চেতনায় বিশ্বাসী ব্যক্তিদের নিয়ে সদস্য ফরম বিতরণ করার সংকল্প ব্যক্ত করেন আনোয়ার হোসেন ও খোকন সাহা। সেই কারণে ২৩নং ওয়ার্ড সদস্য ফরম বিতরণ কমিটি জাতীয় পার্টি থেকে অনুপ্রবেশকারী স্বেচ্ছাসেবকলীগ নেতা চিহ্নিত ও আইনশৃঙ্খলা বাহিনীর হাতে গ্রেফতার হওয়া মাদকব্যবসায়ী দুলাল প্রধানকে বাদ দেয়। কিন্তু শেখ হাসিনার কঠোর নির্দেশের কারণেই কথিত ও চিহ্নিত অনুপ্রবেশকারী স্বেচ্ছাসেবক লীগ নেতা মাদক ব্যবসায়ী দুলাল প্রধান বাদ পড়ায় মহানগর আওয়ামী লীগ সভাপতি আনোয়ার হোসেনের প্রতি যেভাবে বিভিন্ন ধরণের তীর্যক ও সংগঠন বিরোধী বক্তব্য প্রদান করছে দুলাল। বর্তমানে আনেয়ার হোসেন পবিত্র ওমরা হজ্ব পালনে পবীত্র নগরী মক্কা ও মদীনায় রয়েছেন। হজ্ব পালন শেষে তিনি দেশে ফেরার পর ওই চিহ্নিত মাদক ব্যবসায়ী চাঁদাবাজ বিতর্কিত অনুপ্রবেশকারী স্বেচ্ছাসেবক লীগ নেতা দুলাল প্রধানের বিরুদ্ধে সংগঠন বিরোধী ঔদ্ধ্যত্বপূর্ণ আচরণ ও বক্তব্য প্রদানের জন্য স্বেচ্ছাসেবক লীগ কেন্দ্রীয় কমিটি, সর্বোপরি আওয়ামী লীগের শীর্ষ মহলে তার বিরুদ্ধে দলীয় শৃঙ্খলা বিরোধী কর্মকান্ড ও বিতর্কিত ভূমিকার জন্য সংগঠন থেকে শাস্তিমূলক বহিষ্কারের সুপারিশ করা হবে। 

 

মহানগর আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত বলেন, আনোয়ার হোসেন সেই ছাত্রবস্থা থেকেই তাঁর ত্যাগ, পরিশ্রম, নিষ্ঠা ও সততা দিয়ে নিজেকে একজন বঙ্গবন্ধুর পরীক্ষিত সৈনিক হিসাবে নিজেকে প্রতিষ্ঠিত করেছেন। তাঁর বিগত দিনের রাজনৈতিক কর্মকান্ডের মূল্যায়ন স্বরূপই আনোয়ার হোসেনকে আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখহাসিনা তাকে মহানগর আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান হিসেবে মনোনয়ন দেন। কিন্তু সেই আনোয়ার হোসেনকে নিয়েই মাদক ব্যবসায়ী দুলাল প্রধান আজেবাজে মন্তব্য করে যাচ্ছে। শুধু মাদক ব্যবসায়ী দুলাল না, এরচেয়ে বড় কেউ যদি আবারো উল্টাপাল্টা কথা বলে তবে তাকে শায়েস্তা করা হবে। আমাদের সাথে আওয়ামী লীগের নিবেদিত কর্মীরা আছে। 

 

মহানগর আওয়ামী লীগের সহসভাপতি শেখ হায়দার আলী পুতুলের সভাপতিত্বে প্রতিবাদসভায় যুগ্ম সম্পাদক এমএম আহসান হাবীব, জিএম আরমান, সাংগঠনিক সম্পাদক জিএম আরাফাত, ধর্ম বিষয়ক সম্পাদক আব্দুর রশিদ, কার্যকরী সদস্য সাখাওয়াত হোসেন সুমন, মহানগর যুব মহিলা লীগের আহবায়ক নুরুন্নাহার সন্ধ্যা,  ২৩নং ওয়ার্ড আওয়ামী লীগের সদস্য ফরম বিতরণ কমিটির হুমায়ূন কবির মৃধা, মো.সামসুজ্জামান, হাজী মো.জাহাঙ্গীর হোসেন, মোক্কাচ্ছেদ আলী আঙ্গুর, মশিউর রহমান সুজু, আতিকুর রহমান মাসুম, আনোয়ার হোসেন আনু প্রমুখ উপস্থিত ছিলেন।  
 

এই বিভাগের আরো খবর