শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৪ ১৪৩১

ভাষার মর্যাদা রক্ষা করতে হবে : আক্তারুজ্জামান 

প্রকাশিত: ২২ ফেব্রুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : মুক্তারকান্দি উচ্চ বিদ্যালয়ের পরিচালনা পর্ষদের সভাপতি আক্তারুজ্জামান বলেছেন, যেভাবে বাংলা ভাষা চর্চার ক্ষেত্রে অন্যান্য ভাষার মিশ্রণ  দেখা দিয়েছে, তা এখনই ব্যবস্থা নেয়ার দরকার। তাই আমি মনে করি সরকারের উচিত সর্বত্র যেন বাংলা ভাষার ব্যবহার হয় তা নিশ্চিত করা। এজন্য সকল ধরনের ব্যবস্থা নিতে হবে। একই সাথে বাংলা ভাষার মর্যাদা রক্ষা করতে হবে। অনেক রক্তের বিনিময়ে এ মাতৃভাষা অর্জিত হয়েছে।

 

শুক্রবার (২১ ফেব্রয়ারি) সকালে মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে সদর উপজেলার আলীরটেক ইউনিয়নে মুক্তারকান্দি উচ্চ বিদ্যালয়ের উদ্যোগে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন। 


এর আগে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ করে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন বিদ্যালয়ের সকল শিক্ষক শিক্ষিকাসহ এলাকার গণ্যমান্য ব্যাক্তিবর্গ। 


এসময় উপস্থিত ছিলেন, বিদ্যালয়ের প্রতিষ্ঠাতা শহিদুল্লাহ,  প্রধান শিক্ষক আবদুল বারেক, আলীরটেক ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক এবাদুল হক, কমিটির সদস্য সালাউদ্দিন, সাইদুর রহমান, মনির হোসেন, জসিম উদ্দিন প্রমুখ।

এই বিভাগের আরো খবর