শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

বিশেষ ক্ষমতা সম্পন্ন শিশুদের নিয়ে সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত

প্রকাশিত: ১৫ জানুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : বিশেষ ক্ষমতা সম্পন্ন শিশুদের নিয়ে সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৫ জানুয়ারি) বিকেলে নারায়ণগঞ্জ কেন্দ্রীয় শহীদ মিনারে জেলা শিল্পকলা একাডেমির উদ্দ্যোগে এই অনুষ্ঠানটি আয়োজন করা হয়।


বিশেষ ক্ষমতা সম্পন্ন শিশুদের নিয়ে আয়োজিত এই অনুষ্ঠানের শুভ উদ্ধোধন করেন নারায়ণগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ জসিম উদ্দিন। এ সময় উপস্থিত ছিলেন, নারায়ণগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির কালচারাল অফিসার সাবিনা ইয়াসমিন, ঢাকা গ্রুপ থিয়েটার এসোসিয়েশনের সহ-সভাপতি উত্তম কুমার, নারায়ণগঞ্জ মহানগর আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বাবু চন্দন শীল প্রমুখ।


অনুষ্ঠানে নারায়ণগঞ্জ জেলা প্রশাসক জসিম উদ্দিন বলেন, এই দেশকে এগিয়ে নেওয়ার জন্য আমরা সবাই একসঙ্গে কাধে কাধ মিলিয়ে এগিয়ে যাবো। আমাদের যেই বাচ্চারা বিশেষ চাহিদা সম্পন্ন তাদের এক সময় মনে হয়েছিলো পরিবারের বোঝা। 


কিন্তু আজকে আমরা প্রমান করেছি, তারা আমাদের সম্পদ। এই সম্পদকে নিয়েই আমরা এগিয়ে যাবো। ওরা সারা বিশ্বের বড় বড় ইভেন্টে আমাদের সম্পদ। নারায়ণগঞ্জে যারা বিশেষ ক্ষমতা সম্পন্ন, আমি চাই তারাও সম্পদে পরিণত হোক। 


বিশেষ ক্ষমতা সম্পন্ন শিশুদের মায়েদের উদ্দেশ্যে তিনি বলেন, আপনাদের যারা এই বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদের মা হয়েছেন, তারা ভাগ্যবান। কারণ আল্লাহর বিশেষ রহমত হিসেবেই এদের পেয়েছেন। আমরা চাই এসব শিশুদের সামনে এগিয়ে নিয়ে যেতে। 


ওরা যাতে ভাবতে না পরে যে, আমরা ওদের অবহেলা করছি। আগে বাড়িতে একটি ভালো অনুষ্ঠান হলে বিশেষ ক্ষমতা সম্পন্ন শিশুদের অন্ধকার রুমে রাখা হতো। বাইরে কোথাও ঘুড়তে গেলে ওদের নিয়ে যাওয়ার চিন্তা করতো না। কিন্তু এখণ এগুলো পরিবর্তন হয়েছে। কোথাও গেলে সবার আগে এই বিশেষ চাহিদা সম্পন্ন শিশুদেরই নিযে যাই। 


এখন এই শিশুরাই আমাদের ভালো লাগার জায়গা। আর এটা আমরা সবার মাঝে ছড়িয়ে দিবো। এই শিশুদের সব ধরণের সাপোর্টের জন্য আমরা প্রস্তুত। এই শিশুদের জন্য আমাদের যেই স্কুলটা আছে এটা আরো বড় হবে। যেই পরিমাণে বাচ্চাই থাকুক আমাদের সাথে, আমরা তাদের নিয়ে ভালো ভাবে সামনে এগিয়ে যাবো। 
 

এই বিভাগের আরো খবর