শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

বিপদগামী যুবসমাজকে ধর্মীয় চর্চায় অন্তর্ভূক্ত করতে হবে : এড. দিপু

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পরিষদ সদস্য ও নারায়ণগঞ্জ জেলা আইনজীবী সমিতির সাবেক সভাপতি এ্যাডভোকেট আনিসুর রহমান দিপু বলেছেন, মাদকমুক্ত সমাজ গড়তে যুবকদের ধর্মমুখী করতে হবে। বিপদগামী যুবসমাজকে ধর্মীয় চর্চায় বেশী বেশী অন্তর্ভূক্ত করতে হবে।

ওয়াজ মাহফিল ও ধর্মীয় কাজে যত তারা মনোযোগী হবে, ততই সমাজ বিকশিত হবে এবং সমাজে অপরাধ প্রবণতা কমতে থাকবে। প্রতিটি পাড়া মহল্লায় মসজিদভিত্তিক সমাজব্যবস্থা গড়ে তুলতে হবে। 


মাদ্রাসার শিক্ষার্থীরা জঙ্গি হয়না, তারা বড় বিজ্ঞানী, ডাক্তার ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষক হয়। দীর্ঘদিন কওমী মাদ্রাসার শিক্ষা ব্যবস্থা উপেক্ষিত ও অবহেলীত ছিল। কিন্তু বঙ্গবন্ধু কন্যা ও জননেত্রী শেখ হাসিনা তাদেরকে জাতীয় মর্যাদা দিয়েছেন।

দেশের উন্নয়নকে তরান্বিত করতে আজ তারা যে কোন সম্মানজনক পেশায় নিজেদের সম্পৃক্ত করতে পারছে। ইসলামকে জঙ্গি ধর্ম বানানোর ষড়যন্ত্র চলছে। তাই সবাইকে সতর্ক থাকতে হবে ও প্রতিরোধ গড়তে হবে। 


অত্র মাদ্রাসার প্রতিটি শিক্ষার্থীর জন্য দোয়া রইলো। আর যারা এই মহতি আয়োজন করেছেন তাদের প্রতি কৃতজ্ঞতা সহ অত্র মাদ্রাসার পাশে সর্বদা থাকার প্রত্যাশা ব্যক্ত করছি। 


নাসিক ২৪নং ওয়ার্ডের দেউলী চৌরাপাড়ায় এসিআই মিলসের পূর্ব পাশে স্থানীয় দারুল হক্ব ইসলামিয়া মাদ্রাসার উদ্যোগে ৩য় বার্ষিক ১দিন ব্যাপী ওয়াজ ও দোয়ার মাহফিলে ১৩ নভেম্বর বুধবার বাদ এশা এ্যাডভোকেট আনিসুর রহমান দিপু প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তৌহিদী জনতার উদ্দেশ্যে এসব কথা বলেন। উক্ত মাহফিলে প্রখ্যাত আলেমরা গুরুত্বপূর্ণ ইসলামী বক্তব্য রাখেন। 


তাছাড়া উক্ত মাহফিলে অত্র মাদ্রাসার সভাপতি শহীদুল্লাহ মাস্টারের সভাপতিত্বে, মাদ্রাসার সাধারণ সম্পাদক এরশাদুল কবির সোহেলের পরিচালনায়, অত্র মাদ্রাসার প্রতিষ্ঠাতা ও মুহতামিম হাফেজ মাওলানা মুফতি আবু জাফর এবং দেউলী চৌরাপাড়া কবরস্থানের তত্বাবধায়ক ক্বারী আলতাফ হোসেনের তত্বাবধানে বন্দর থানা আওয়ামী লীগের সাবেক কৃষি বিষয়ক সম্পাদক শাহজাহান মোল্লা, এ্যাডভোকেট জসীম উদ্দিন, মুছাপুর ইউপি’র সাবেক ১নং ওয়ার্ড মেম্বার মোঃ আলী বাচ্চু, মদনপুর ইউনিয়ন ৭নং ওয়ার্ড আওয়ামী লীগ নেতা মোস্তফা কামাল ভূঁইয়া সহ স্থানীয় বিভিন্ন গণ্যমান্য ব্যক্তিবর্গ ও স্থানীয় বিভিন্ন বয়সী ইসলামী তৌহীদি জনতা উপস্থিত থেকে ওয়াজ শ্রবণ করেন।  
 

এই বিভাগের আরো খবর