শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

বিদ্যুতের মূল্যবৃদ্ধির তীব্র প্রতিবাদ জানিয়েছেন জেলা বাসদ

প্রকাশিত: ২৭ ফেব্রুয়ারি ২০২০  

সংবাদ বিজ্ঞপ্তি (যুগের চিন্তা ২৪) : বিদ্যুতের মূল্যবৃদ্ধির তীব্র প্রতিবাদ জানিয়েছেন বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ নারায়ণগঞ্জ জেলার নেতৃবৃন্দ।
বৃহস্পতিবার (২৭ ফেব্রুয়ারি) গণমাধ্যমে প্রেরিত এক যুক্ত বিবৃতিতে জেলা সমন্বয়ক নিখিল দাস, সদস্য অসিত বরণ বিশ্বাস, আবু নাঈম খান বিপ্লব, সেলিম মাহমুদ এ প্রতিবাদ জনান।

 

বিবৃতিতে নেতৃবৃন্দ বলেন, বিইআরসি প্রতি ইউনিট ৩ পয়সা করে আবার বিদ্যুতের দাম বৃদ্ধি করেছে, যা সম্পূর্ণ অযৌক্তিক। তিনদিনব্যাপী গণশুনানীতে বিদ্যুতের দাম বৃদ্ধির যৌক্তিকতা তুলে ধরতে পারেননি। ফলে বিদ্যুতের দাম যেখানে কমানো দরকার সেখানে বৃদ্ধি করা হয়েছে। সরকারের ভুল নীতি ও দুর্নীতির দায় জনগণের উপর চাপিয়ে দিতেই বিদ্যুতের দাম বৃদ্ধি করা হয়েছে। 


বিবৃতিতে তারা আরও বলেন, রেন্টাল, কুইক রেন্টাল উৎপাদন না করলেও তাদের ক্যাপাসিটি চার্জ হিসেবে বছরে ১ হাজার ৫০০ কোটি টাকা দেয়া হচ্ছে। এ লুটপাটের অর্থ যোগান দিতেই বিদ্যুতের দাম বৃদ্ধি করা হয়েছে। গত দশ বছরে এবার সহ নয় বার বিদ্যুতের দাম বৃদ্ধি করা হয়েছে। অন্যায়ভাবে এই বিদ্যুতের দাম বৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার করার জন্য নেতৃবৃন্দ সরকারের প্রতি জোর দাবি জানান।

এই বিভাগের আরো খবর