শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

বাংলাদেশের উন্নয়নে বৃটিশ সরকার অংশীদার হতে চায়: রবার্ট চ্যাটারটন

প্রকাশিত: ১১ সেপ্টেম্বর ২০১৯  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২৪) : ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার জনাব রবার্ট চ্যাটারটন ডিকসন বলেছেন, বাংলাদেশ এখন উন্নয়নের দিকে এগিয়ে যাচ্ছে।


বৃটিশ সরকার এ উন্নয়নের ধারায় অংশীদার হতে চায়। বুধবার সকালে ঢাকায় নিযুক্ত ব্রিটিশ হাই কমিশনার জনাব রবার্ট চ্যাটারটন ডিকসন ও তার স্ত্রী মিসেস তেরেসা আলবর নারায়নগঞ্জের রূপগঞ্জের তেতলাবো এলাকায় এসিএস টেক্সটাইল্স (বাংলাদেশ) লিমিটেড-এর কারখানা পরিদর্শনকালে তিনি এসব কথা বলেন। 


কারখানা পরিদর্শনকালে উৎপাদিত পণ্যের গুনগতমান ও কাজের পরিবেশ দেখে হাই কমিশনার ও তার স্ত্রী উভয়ে গভীর সন্তষ্টি প্রকাশ বলেন, বাংলাদেশে এসিএস টেক্সটাইল কারখানাটি পরিববেশ বান্ধব। এ প্রতিষ্ঠানটি ঘুরে আমি মুগ্ধ। 


এসময় আরো উপস্থিত ছিলেন, এসিএস টেক্সটাইল-এর ব্যবস্থাপনা পরিচালক মাসুদ দাউদ আকবানী, পরিচালকওভায়েস আকবানী ও সাশীন হাসান (পরিচালক), নির্বাহী পরিচালক জহুরুল কবির প্রমূখ। 


জানা যায়, এসিএস টেক্সটাইল একটি সম্পূর্ণ ব্রিটিশ বিনিয়োগকৃত হোম টেক্সটাইল পণ্য উৎপাদন ও শতভাগ রপ্তানীকারক শিল্প প্রতিষ্ঠান। 
প্রতিষ্ঠানটি রপ্তানীতে উল্লেখযোগ্য সাফল্যের স্বীকৃতি সরূপ তিন তিন বার জাতীয় রপ্তানী ট্রফি অর্জন করে এবং ইহার ব্যবস্থাপনা পরিচালক জনাব মাসুদ দাউদ আকবানী গত ২০০৮ সাল হতে এখন পর্যন্ত রপ্তানিতে সিআইপি নির্বাচিত হয়ে আসছেন।
 

এই বিভাগের আরো খবর