শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

বর্তমান সরকারের সময়ে দেশ সর্বক্ষেত্রে এগিয়েছে : হাসিনা গাজী

প্রকাশিত: ১৪ নভেম্বর ২০১৯  

রূপগঞ্জ (যুগের চিন্তা ২) : রূপগঞ্জ উপজেলা আওয়ামী মহিলালীগের সভাপতি ও তারাবো পৌরসভার মেয়র হাসিনা গাজী বলেন, 'বর্তমান সরকারের সময়ে দেশ শিক্ষাসহ সর্বক্ষেত্রে এগিয়ে গেছে।'


তিনি বলেন, আলোকিত জনগোষ্ঠী গড়তে বাংলাদেশে শিক্ষার গুণগত মান উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে। গত এক দশকে শিক্ষার সর্বস্তরেই চোখে পড়ার মতো অগ্রগতি সাধিত হয়েছে। শিক্ষার এই ব্যাপক অগ্রগতি ও সক্ষমতা অর্জন অর্থনীতির ভিত্তিকেও করেছে মজবুত ও টেকসই, দেশকে বিশ্বের বুকে দিয়েছে পৃথক পরিচিতি।


বৃহস্পতিবার (১৪ নভেম্বর) দুপুরে উপজেলার রূপসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার্থীদের বিদায় সংবর্ধনা ও মিলাদ মাহফিলে তিনি এসব কথা বলেন। অনুষ্ঠানে তিনি প্রধান অতিথি ছিলেন।


মেয়র হাসিনা গাজী বলেন, একসময় বিপুলসংখ্যক কোমলমতি শিশু স্কুলে যাওয়ারই সুযোগ পেতো না। অনেকে আবার স্কুলে গেলেও প্রাথমিক পর্যায় থেকে ঝরে পড়তো। স্কুলে যথাসময়ে পাঠ্যবই পেতো না শিশু-কিশোররা। শিক্ষার আলো থেকে বঞ্চিত হয়ে অসংখ্য তরুণীকে বাল্য বিয়ের শিকার হয়ে নির্মম জীবন বেছে নিতে হতো। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে বদলে গেছে শিক্ষাক্ষেত্র। শিক্ষার কোন বিকল্প নেই। তাই প্রত্যেক পরিবারের সন্তানদের সুশিক্ষায় শিক্ষিত করে গড়ে তুলতে হবে।


এ সময় উপস্থিত ছিলেন,  কাঞ্চন পৌরসভার কাউন্সিলর মিনারা বেগম, রূপসী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক পরীবানুসহ শিক্ষক-শিক্ষার্থী এবয় অভিভাবকবৃন্দ।

এই বিভাগের আরো খবর