শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

বর্তমান সমাজে নারীরা নানা সমস্যায় জর্জরিত : ইউএনও নাহিদা বারিক

প্রকাশিত: ২২ মে ২০১৯  

স্টাফ রিপোটার (যুগের চিন্তা ২৪) : নারায়ণগঞ্জ সদর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) নাহিদা বারিক বলেছেন, একজন মা ই পারে তার সন্তানকে মানুষের মত মানুষ হিসাবে প্রতিষ্ঠা করতে। একজন সন্তান কোথায় কি করে কোথায় যায় তার খোঁজ খবর নিতে হবে তার মাকে। মায়ের সচেতনায় হতে পারে তার সন্তানের ভাল মন্দের ভবিষ্যত। একজন মা'ই পারে তার সন্তান সঠিক পথে নিতে। কোনো মা চায় তার সন্তান খারাপ পথে চলে যাক।


বুধবার (২২মে) দুপুরে সদর উপজেলার মহিলা অধিদপ্তরের আয়োজনে ফতুল্লার এনায়েতনগর ইউনিয়নের দরিদ্র মা'র জন্য মাতৃত্বকালীন ভাতা প্রদান কর্মসূচির আওতায় প্রশিক্ষণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে নাহিদা বারিক এসব কথা বলেন।


নাহিদা বারিক বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা তার অফিসে বসে সারা দেশের মানুষের খোঁজ খবর রাখেন। দেশের কোথায় কি হচ্ছে কোথায় কি প্রয়োজন সব কিছু মনিটরিং করে পদক্ষেপ গ্রহন করছেন। আর দরিদ্র মায়ের জন্য সরকারি ভাতার ব্যবস্থা গ্রহন করা হয়েছে। বিশেষ করে দরিদ্র মা'র জন্য মাতৃত্বকালীন ভাতা প্রদানের উদ্দ্যেগ গ্রহণ করেছেন। মাতৃত্বকালীন সময়ে সে এবং তাঁর সন্তান যাতে পুষ্টি খাবার খেতে পারে সেজন্য ভাতা প্রদান প্রদানের ব্যবস্থা গ্রহন করেছেন।


তিনি আরও বলেন, প্রতিটি মায়ের মুখে হাসি দেখতে চাই। বর্তমান সমাজে নারীরা নানা সমস্যায় জর্জরিত। সমাজে কিছু খারাপ পুরুষের জন্য নারীরা রাস্তায় স্বাধীন ভাবে চলাফেরা করতে পারে না। তাই নারীদের সচেতন হতে হবে এবং নারীরা প্রতিবাদী হয়ে চলতে হবে। নারী এখন বিভিন্ন দপ্তরে চাকরী করছে নারীরা বিচার করছে। পুরুষের পাশাপাশি নারীরা জাতির জন্য অনেক কাজ করছে। তাই নারীরা নিজেকে অবলা মনে করে ঘরে বসে থাকার সময় শেষ হয়ে গেছে।


পরে এনায়েতনগর ইউনিয়নের ১৪৫জন দরিদ্র মায়েদের ব্যাংক একাউন্টে ৮'শ টাকা করে প্রদান করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আসাদুজ্জামান, বাংলাদেশ মহিলা অধিদপ্তরের নারায়ণগঞ্জ জেলা শাখার উপ-পরিচালক কামিজা ইয়াসমিন, সদর উপজেলার মহিলা অধিদপ্তরের পোগ্রাম অফিসার ফাতেমা ফেরদৌসী, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের প্যানেল চেয়ারম্যান সালাউদ্দিন, আতাউর রহমান, আসমা আক্তার রিতা, এনায়েতনগর ইউনিয়ন পরিষদ সদস্য কামরুল ইসলাম, রুজিনা আক্তার, সাজেদা আক্তার, এনায়েতনগর ইউনিয়ন পরিষদের সচিব দিদার হোসেন প্রমুখ।
 

এই বিভাগের আরো খবর