শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

বন্দরে দুটি তুলার কারখানায় আগুন

প্রকাশিত: ২৯ মার্চ ২০২০  

বন্দর (যুগের চিন্তা ২৪) : বন্দরে ভয়াবহ অগ্নিকাণ্ডে দুটি তুলার কারখানা অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। রোববার (২৯ মার্চ) দুপুরে লক্ষণখোলা এলাকায় অগ্নিকাণ্ডের এ ঘটনা ঘটে। 


প্রত্যক্ষদর্শীরা জানান, বন্দরের লক্ষণখোলা এলাকার সাদ্দাম হোসেন ও মাহবুবের দুটি তুলার কারখানা প্রায় ৪/৫ বছর ধরে বন্ধ আছে। রোববার বেলা আড়াইটার দিকে পাশাপাশি থাকা দুটি কারখানায় আগুন লাগে। এতে তুলা ও মেশিন পুড়ে যায়। দীর্ঘ দিন ধরে বন্ধ কারখানা দুটি ইয়াবা সেবনকারীদের আড্ডায় পরিণত হয় বলে এলাকাবাসী জানান। 


বন্দর এবং সোনারগাঁও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের তিনটি ইউনিট দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। পাশের ঝোপঝাড় পরিষ্কারের জন্য দেয়া আগুনে কারখানা দুটি পুড়ে যায় বলে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সূত্র জানায়।


এ ব্যাপারে  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের উপসহকারী পরিচালক আবদুল্লাহ আল আরেফিন জানান, কারখানা দুটির পাশের জঙ্গল পুড়িয়ে ফেলতে কে বা কারা আগুন দেয়। সেই আগুন বছর ধরে বন্ধ থাকা তুলার কারখানায় এসে লাগে। এতে কারখানা দুটি ভষ্মিভুত হয়। বন্দর ও সোনারগাঁ  ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের ৩টি ইউনিট দেড় ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

এই বিভাগের আরো খবর