শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

বন্দর থানার দুই এএসআই প্রত্যাহার

প্রকাশিত: ১৮ আগস্ট ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): বন্দরে ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে চাঁদাবাজিতে সহযোগিতার অভিযোগে বন্দর থানা পুলিশের দুই সহকারী উপ পরিদর্শক (এএসআই) কে সাময়িকভাবে প্রত্যাহার করা হয়েছে। বরখাস্তরা হলেন, বন্দর থানা পুলিশের উপ-সহকারী পরিদর্শক (এএসআই) আনোয়ার ইসলাম ও আমিনুল ইসলাম।


রোববার (১৮ আগস্ট) দুপুরে দুইজনকে বন্দর থানা থেকে প্রত্যাহার করে জেলা পুলিশ লাইনে সংযুক্ত করা হয়েছে। একই ঘটনায় চাঁদাবাজির অভিযোগে গ্রেপ্তার পুলিশ সোর্স শামীমের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে। বন্দর থানার ওসি রফিকুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেন।


পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের সূত্রে জানা যায়, ঈদ উপলক্ষে বন্দর উপজেলার সাবদী এলাকায় ব্রহ্মপুত্র নদের তীরে অস্থায়ীভাবে অনেক দোকানপাট গড়ে উঠে। সেখানে কয়েকদিন ধরে প্রচুর পর্যটকের সমাগম ঘটে। এসব দোকানপাট থেকে ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে পুলিশের সোর্স হিসেবে পরিচিত শামীম প্রতিদিনই টাকা নিত। আর তাকে সহযোগিতা করতেন বন্দর থানা পুলিশের এএসআই আমিনুল ইসলাম ও আনোয়ার হোসেন।


শনিবার বিকেলে ‘নান্নু স্টোর; নামের একটি দোকানে নিষিদ্ধ এনার্জি ড্রিংক বিক্রির অভিযোগে  শামীম ম্যাজিস্ট্রেট পরিচয় দিয়ে জরিমানা আদায়ের চেষ্টা করে। এ সময় শামীমের পরিচয়পত্র দেখতে চাইলে সে তা দেখাতে পারেনি। পরে এলাকাবাসী শামীমকে গণপিটুনী দিয়ে তাকে আটকে রাখে। পরিস্থিতি বেগতিক দেখে এএসআই আমিনুল ও আনোয়ার দ্রুত ঘটনাস্থল থেকে ঐ এলাকার একটি বাড়িতে আশ্রয় নেন। পরে বন্দর থানা পুলিশ গিয়ে শামীমকে উদ্ধার করে আটক করে থানায় নিয়ে আসে।


বন্দর থানার ওসি রফিকুল ইসলাম জানান, বিষয়টি উর্ধতন কর্তৃপক্ষকে অবগত করলে প্রশাসনিক কারণ দেখিয়ে তারা অভিযুক্ত ২ এএসআইকে প্রত্যাহার করা হয়। পুলিশ সোর্স শামীম (২৪) কে  সোমবার দুপুরে এ মামলায় আদালতে প্রেরণ করা হয়েছে।


প্রসঙ্গত, প্রত্যাহার এএসআই আইমনুল ইসলাম এর আগে জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি) তে কর্মরত ছিলেন। গত বছরের ২৬ আগস্ট নারায়ণগঞ্জ শহরের খানপুর বরফকল খেয়াঘাট সংলগ্ন চৌরঙ্গী ফ্যান্টাসি পার্কের সামনে ডিবি পুলিশের সাথে ব্যবসায়ীদের সংঘর্ষের ঘটনায় জড়িতর অভিযোগে তাকে ডিবি থেকে প্রত্যাহার করা হয়েছিল।

এই বিভাগের আরো খবর