শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

বঙ্গবন্ধুকে জানো, মুক্তিযুদ্ধকে জানো : মিজানুর রহমান বাচ্চু 

প্রকাশিত: ২৮ অক্টোবর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : “বঙ্গবন্ধুকে জানো ও মুক্তিযুদ্ধকে জানো” শীর্ষক মতবিনিময় সভায় প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি বীরমুক্তিযোদ্ধা মোঃ মিজানুর রহমান বাচ্চু শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেছেন, আমরা বীরের জাতি, মাত্র ৯ মাস যুদ্ধ করে পশ্চিম পাকিস্তানের সেনাবাহিনীকে পরাজিত করে আমরা দেশ স্বাধীন করেছি। শুধু একটি ভাষনই আমাদের যুদ্ধে যাবার জন্য প্রেরণা দিয়েছিল, সেই ভাষণ দিয়েছিলেন সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান।
 
সোমবার (২৮ অক্টোবর) সকাল ১১ টায় বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের হলরুমে প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন। 
 
অনুষ্ঠানে বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের ৭ম শ্রেণীর প্রায় ২০০ শিক্ষার্থী উপস্থিত ছিলেন। প্রধান আলোচককে বিদ্যালয়ের শিক্ষার্থীরা মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধুকে নিয়ে বিভিন্ন প্রশ্ন করেন এর উত্তরে প্রধান আলোচক বীরমুক্তিযোদ্ধা মিজানুর রহমান বাচ্চু বলেন, এক সাগর রক্তের বিনিময়ে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলায় প্রধানমন্ত্রী দেশরতœ শেখ হাসিনার নেতৃত্বে দূর্নীতি সন্ত্রাস ও মাদকের বিরুদ্ধে যে শুদ্ধি অভিযান চলছে এই অভিযান অব্যাহত থাকলে বাংলাদেশ সামনের দিকে এগিয়ে যাবে। প্রধান আলোচক শিক্ষার্থীদের উদ্দেশ্যে বলেন, আগামী ১৫ বছর পর বর্তমান প্রজন্ম একটা মুক্তিযোদ্ধাকেও খুঁজে পাবে না। 
 
তিনি বলেন, আমরা মুক্তিযোদ্ধা যারা এখনও বেঁচে আছি আমাদের সকলের দায়িত্ব মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস শিক্ষার্থীদের সাথে মতবিনিময়ের মাধ্যমে তুলে ধরা। 
 
অনুষ্ঠানে উপস্থিত ছিলেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক এম এ রাসেল, বিবি মরিয়ম বালিকা উচ্চ বিদ্যালয়ের সভাপতি মো.জসিমউদ্দিন, প্রধান শিক্ষক মো.শফিউল আলম খান ও নারায়ণগঞ্জ ব্যাংক কর্মচারী ফেডারেশনের সভাপতি আবদুল কাদির।
 

এই বিভাগের আরো খবর