শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

ফতুল্লায় লবণ ও পানির কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা

প্রকাশিত: ১৯ মে ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪): অনুমোদন ব্যতিরেকে বিএসটিআইয়ের লোগো ব্যাবহার করে লবণ উৎপাদন এবং অপরিশোধিত পানি বাজারজাত করার দায়ে দুই প্রতিষ্ঠানকে দেড় লাখ টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত। প্রতিষ্ঠান দুর্টি মধ্যে এসএসবিএস বেভারেজ পদ্মা ব্রান্ডকে ১ লাখ এবং  মেসার্স সুপার এনার্জি সল্ট ইন্ডাষ্ট্রিজের কাছ থেকে ৫০ হাজার টাকা আদায় করা হয়। 

 

রোববার (১৯ মে ) দুপুরে ফতুল্লায় জেলা প্রশাসন ও র‌্যাব-১১’র যৌথ অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মো.জাহাঙ্গীর আলম। এসময় র‌্যাব-১১’র নারায়ণগঞ্জ কার্যালয়ের স্কোয়াড কমান্ডার এএসপি মোস্তাফিজুর রহমান এবং ভোক্তা অধিকারের প্রসিকিউটর মো.শাহাজাহান উপস্থিত ছিলেন। 

 

নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহাঙ্গীর আলম বলেন, জারের পানি কতটা বিশুদ্ধ ও জীবাণুমুক্ত এটি অনেকটাই প্রশ্নবিদ্ধ। সুপেয় পানি সরবরাহের নামে মানুষকে খাওয়ানো হচ্ছে ময়লাযুক্ত দূষিত পানি এছাড়া একটি লবণ কোম্পানি নানা অনিময় মধ্য দিয়ে ব্যবসা করে আসছে। মানহীন লবণ উৎপাদন এবং মেয়াদোর্ত্তীন প্যাকেটের উপর নতুন লেভেল লাগিয়ে তারা ব্যবসা করে আসছিলো। ভ্রাম্যমাণ আদালত বসিয়ে দুটো প্রতিষ্ঠানের কাছ থেকে জরিমানা আদায় করা হয়েছে। এধরণের অভিযান অব্যাহত থাকবে।  
 

এই বিভাগের আরো খবর