শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

ফতুল্লায় পিতা-পুত্রসহ ৫ জনকে কুপিয়ে জখম, আটক ১  

প্রকাশিত: ২৪ ডিসেম্বর ২০১৯  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : ফতুল্লার সস্তাপুরে গাবতলা মোড় এলাকায় রাস্তায় বালু রেখে প্রতিবন্ধকতা সৃষ্টির প্রতিবাদ করায় পিতা-পুত্রসহ ৫ জনকে কুপিয়ে জখম করেছে সন্ত্রাসীরা। মঙ্গলবার (২৪ ডিসেম্বর) সকাল আনুমানিক সাড়ে এগারটার সময় কমর আলী স্কুলের সামনে এ ঘটনাটি ঘটে। 


পরে গুরুতর আহতবস্থায় আহতদের ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়। আহতরা হলেন- শফি মাদবর, তার ছেলে মাহবুব প্রধান, ছেলে বাদল, স্বজল ও একই এলাকার অজ্ঞত। তবে এ ঘটনায় পুলিশ বাদল নামে একজনকে আটক করেছে। 


প্রত্যক্ষদর্শী সুত্রে জানাগেছে, কমর আলী স্কুলের সামনে জনগণের চলাচলের রাস্তার বালু রেখে দীর্ঘদিন ধরে প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছে লাল চান মেম্বারের ছেলে জুয়েল। এতে মানুষ ও যানবাহন চলাচলে বিঘ্ন ঘটায় বাদল প্রধান প্রতিবাদ করে। 


এতে ক্ষিপ্ত হয়ে গত মঙ্গলবার সকালে জুয়েলের নেতৃত্বে বাদলকে মারধর করা হয়। পরে এঘটনায় বাদল জুয়েল ও তার সহযোগীদের বিরুদ্ধে থানায় একটি জিডি করেন। জিডির পেক্ষিতে ফতুল্লা থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেন। পরে জুয়েল ও তার লোকজন সমস্যা সমাধানের আশ্বাস দিলে পুলিশ চলে যায়।


পরে বেলা ১১টার দিকে স্থানীয়ভাবে বিষয়টি সমাধানের জন্য সময় বেধে দেয়া হয়। যার কারনে মাহবুর, বাদল, স্বজল সহ ৮/১০ জন সমস্যা সমাধানের জন্য যায়। কিন্তু বৈঠক শুরুর আগেই গেলে জুয়েলের নেতৃত্বে জাকির ও তার সহযোগীরা দেশীয় অস্ত্র দিয়ে এলোপাথারি কুপিয়ে আহত করে। 


পরে আহতদের ডাক চিৎকারে এলাকাবাসী এগিয়ে আসলে সন্ত্রাসীরা পালিয়ে যায়। পরে আহতদের উদ্ধার করে স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়।
আহত স্বজলের ভাই সুজন জানান, লাঁল চান মেম্বারের ছেলে জুয়েল একজন ভূমিদস্যু ও এলাকার চিহ্নিত সন্ত্রাসী। তাদের সন্ত্রাসী কর্মকান্ডে কেউ প্রতিবাদ করতে গেলে তাদের ঘর বাড়ি ছাড়তে হয়। তারা অন্যের জমি জোর করে দখল করে। তাদের একটি সন্ত্রাসী বাহিনী রয়েছে সেই সন্ত্রাসী বাহিনী ধারা তারা কয়েকটি এলাকা নিয়ন্ত্রন করে। 


এ ব্যাপারে ফতুল্লা থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মিজানুর রহমান জানান, মারামারির ঘটনার খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। পুলিশের উপস্থিতিতে পরিস্থিতি নিয়ন্ত্রনে আসে। তবে এ ঘটনায় একজনকে আটক করা হয়েছে। অভিযোগ পাওয়া মাত্রই আইনগত ব্যবস্থা নেওয়া হবে।
 

এই বিভাগের আরো খবর