শনিবার   ২৭ এপ্রিল ২০২৪   বৈশাখ ১৩ ১৪৩১

পোশাক শ্রমিকদের ৭ কোটি টাকার দাবি পূরণ করলেন সেলিম ওসমান 

প্রকাশিত: ১৮ ফেব্রুয়ারি ২০২০  

স্টাফ রিপোর্টার (যুগের চিন্তা ২৪) : নীট কারখানায় কর্মরত পোশাক শ্রমিকদের মাঝে ৭ কোটি ৭০ লাখ ৫০ হাজার টাকার বীমা দাবি পরিশোধ করেছে বিকেএমইএর সভাপতি ও নারায়ণগঞ্জ-৫ আসনের সংসদ সদস্য সেলিম ওসমান। মঙ্গলবার (১৮ ফেব্রয়ারি) দুপুরে শহরের চাষাঢ়ায় একটি কমিউনিটি সেন্টারে আনুষ্ঠানিকভাবে এই চেক বিতরণ করা হয়। 

 

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিকেএমইএর প্রথম সহসভাপতি মোহাম্মদ হাতেম, সহসভাপতি (অর্থ) মোরশেদ সরওয়ার সোহেল ও জিএম ফারুকসহ বিভিন্ন ব্যবসায়ী সগঠনের নের্তৃবৃন্দ।

 

উল্লেখিত বীমা দাবির মধ্যে মৃত্যুজনিত কারণে ৩৩৬টি পরিবারে ৭ কোটি ৩২ লাখ টাকা এবং ১১৩ জন অসুস্থ নীট শ্রমিকদের চিকিৎসা সহায়তা বাবদ ৩২ লাখ ১০ হাজার টাকার চেক হস্তান্তর করা হয়। 

 

এছাড়া কর্মরত নীট শ্রমিকদের মেধাবী সন্তানদের শিক্ষা ব্যবস্থার জন্য ৩২ টি পরিবারের মধ্যে ৬ লাখ ৪০ হাজার টাকার চেক হস্তান্তর করেন সেলিম ওসমান। আহত বা মৃত্যুজনিত কারণে ক্ষতিগ্রস্ত শ্রমিকদের পরিবারগুলোকে সাবলম্বী করে তুলতে বিকেএমইএ নিয়মিতভাবে কেন্দ্রীয় তহবিলের কাছে আবেদন জানিয়ে আসছিলো। 

 

এরই প্রেক্ষিতে গত বছরের ৩০ ডিসেম্বর ২ কোটি ৭৬ লাখ ৫০ হাজার টাকার চেক বিকেএমইএর কাছে হস্তান্তর করে কেন্দ্রীয় তহবিল। এর আগে বিভিন্ন ধাপে নিয়মিতভাবে বিভিন্ন অংকের বীমা দাবি পূরণ করে আসছে পোশাক কারখানা মালিক শ্রমিকদের জাতীয় সংগঠন বিকেএমইএ।

এই বিভাগের আরো খবর